আজঃ শুক্রবার ২০-০৯-২০২৪ ইং || খ্রিষ্টাব্দ

যুদ্ধ শুরুর পর লভিভে সবচেয়ে বড় হামলা চালালো রাশিয়া

Posted By Shuvo
  • আপডেটেড: বুধবার ১৬ Aug ২০২৩
  • / পঠিত : ২০৭ বার

যুদ্ধ শুরুর পর লভিভে সবচেয়ে বড় হামলা চালালো রাশিয়া

ইউক্রেনের পশ্চিমাঞ্চলের লভিভে বড় আকাশ হামলা চালিয়েছে রাশিয়া। তাদের এ হামলায় অসংখ্য ভবন ক্ষতিগ্রস্ত হয়েছে, বেসামরিক মানুষ হতাহত হয়েছেন এবং অনেককে সরিয়ে নেওয়া হয়েছে।

ইউক্রেনের সংবাদমাধ্যম জানিয়েছে, ২০২২ সালের ফেব্রুয়ারিতে পূর্ণমাত্রার সামরিক আগ্রাসন শুরুর পর মঙ্গলবার (১৫ আগস্ট) পোল্যান্ডের সীমান্তবর্তী লভিভে সবচেয়ে বড় হামলা চালিয়েছে রুশ বাহিনী।

লভিভের মেয়র আন্দ্রি সাদোভি বলেছেন, ‘অসংখ্য ক্ষেপণাস্ত্র ভূপাতিত করা হয়েছে, কিন্তু লভিভে ক্ষেপণাস্ত্র আঘাত হেনেছেও। ম্যাসেজিং অ্যাপ টেলিগ্রামে মেয়র আন্দ্রি সাদোভি আরও জানিয়েছেন, ক্ষেপণাস্ত্রের আঘাতে ক্ষতিগ্রস্ত অন্তত একটি অ্যাপার্টমেন্টের বাসিন্দাদের সরিয়ে নেওয়া হয়েছে।

তিনি আরও জানিয়েছেন, চিকিৎসার জন্য চারজনকে হাসপাতালে নিয়ে যেতে হয়েছে। এছাড়া হামলায় একশরও বেশি আবাসিক অ্যাপার্টমেন্ট ক্ষতিগ্রস্ত হয়েছে। যার মধ্যে একটি কিন্ডারগার্টেন স্কুলও আছে। এই কিন্ডারগার্টেনটি রাশিয়ার ভূপাতিত ক্ষেপণাস্ত্রের ধ্বংসাবশেষ পড়ে ধ্বংস হয়ে গেছে।

এর আগে লভিভের গভর্নর ম্যাক্সিম কোজিৎস্কি হুঁশিয়ারি দিয়ে বলেছিলেন, ‘রাশিয়ার ক্ষেপণাস্ত্র লভিভের দিকে এগিয়ে আসছে।’

এছাড়া রাশিয়ার হামলায় পোল্যান্ড সীমান্তবর্তী ইউক্রেনীয় অঞ্চল লুৎস্ক শহরে দুজন আহত হয়েছেন।

পশ্চিমাঞ্চল ছাড়াও মঙ্গলবার দক্ষিণপূর্বাঞ্চলের দিনিপ্রোপেটরোভস্ক অঞ্চলেও ক্ষেপণাস্ত্র ছুড়েছে রুশ বাহিনী। সেখানে একটি এন্টারপ্রাইজে ক্ষেপণাস্ত্র আঘাত হানে। এতে সেখানে আগুন ধরে যায়। ওই অঞ্চলে একজন মানুষ আহত হওয়ার খবরও পাওয়া গেছে।

ন্যাটো সদস্যভুক্ত দেশ পোল্যান্ডের সঙ্গে লাগোয়া লভিভ গত জুলাই পর্যন্ত রাশিয়ার হামলার ‘প্রায়’ বাইরে ছিল। কিন্তু সে মাসে সেখানে একটি আবাসিক ভবনে ভয়াবহ ক্ষেপণাস্ত্র হামলা চালায় তারা। এতে অন্তত ৭ জন মানুষ নিহত হন।

ট্যাগস :

শেয়ার নিউজ


নিউজ কমেন্ট করার জন্য প্রথমে আপনাকে লগইন করতে হবে লগইন করুন

© All rights reserved © "Daily SB NEWS"
Theme Developed BY Global Seba