আজঃ বৃহস্পতিবার ১৯-০৯-২০২৪ ইং || খ্রিষ্টাব্দ

বরিশাল বোর্ডে এইচএসসি ও সমমানের পরীক্ষা শুরু আগামীকাল

Posted By Shuvo
  • আপডেটেড: বৃহস্পতিবার ১৭ Aug ২০২৩
  • / পঠিত : ১১৭ বার

বরিশাল বোর্ডে এইচএসসি ও সমমানের পরীক্ষা শুরু আগামীকাল

ডেস্ক : দেশের অন্যান্য স্থানের মতো বরিশাল মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ডেও আগামীকাল বৃহস্পতিবার শুরু হচ্ছে উচ্চ মাধ্যমিক (এইচএসসি) পরীক্ষা। এবার বরিশাল বোর্ডে ১৩১টি কেন্দ্রে পরীক্ষায় অংশ নিচ্ছে ৬৭ হাজার ২৮৯ জন পরীক্ষার্থী। এর মধ্যে ছাত্র ৩৩ হাজার ২৪০ জন এবং ৩৪ হাজার ৪৯ জন ছাত্রী। 

আগামীকাল বৃহস্পতিবার সকাল ১০টায় শুরু হচ্ছে এইচএসসি পরীক্ষা। বরিশাল বোর্ডে গত বছরের চেয়ে এবার ৬টি কেন্দ্র বেড়ে ১৩১ টি কেন্দ্রে পরীক্ষায় নিচ্ছে ৩৩ হাজার ২৪০ জন ছাত্র এবং ৩৪ হাজার ৪৯ জন ছাত্রী। 

বোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রক অরুন কুমার গাইন জানান, পূর্ণাঙ্গ ১০০ নম্বরে এইচএসসি পরীক্ষা গ্রহণ করা হবে। প্রথম দিন অনুষ্ঠিত হবে বাংলা প্রথম পত্র পরীক্ষা। সুষ্ঠু সুন্দরভাবে পরীক্ষা গ্রহণের জন্য সকল জেলা এবং উপজেলা প্রশাসন তদারকি করবে।

তিনি আরও বলেন, পাশাপাশি বোর্ডের নিজস্ব কর্মকর্তাদের সমন্বয়ে ১২টি ভিজিলেন্স টিম গঠন করা হয়েছে। আগামী ২৫ সেপ্টেম্বর এবারের পরীক্ষা শেষ হবে। 

এদিকে বরিশাল বোর্ডে এইচএসসি পরীক্ষায় বিগত বছর ছাত্রের সংখ্যা বেশি থাকলেও এবার ছাত্রী বেশি। এর কারণ হিসেবে বোর্ড চেয়ারম্যান প্রফেসর মো. আব্বাস উদ্দিন বলেন, এসএসসি পাশের পর ছেলেরো বিভিন্ন কাজে সম্পৃক্ত হয়। কেউ কেউ অর্থনৈতিক কর্মকাণ্ডে চলে যায়। অন্যদিকে মেয়েদের লেখাপড়ায় আগ্রহ বেড়েছে। 

ট্যাগস :

শেয়ার নিউজ


নিউজ কমেন্ট করার জন্য প্রথমে আপনাকে লগইন করতে হবে লগইন করুন

© All rights reserved © "Daily SB NEWS"
Theme Developed BY Global Seba