আজঃ বৃহস্পতিবার ১৯-০৯-২০২৪ ইং || খ্রিষ্টাব্দ

সাবেক মেয়র জাহাঙ্গীরকে রাজবাড়ী আদালতে হাজির হওয়ার নির্দেশ

Posted By Shuvo
  • আপডেটেড: বৃহস্পতিবার ১৭ Aug ২০২৩
  • / পঠিত : ১৬৮ বার

সাবেক মেয়র জাহাঙ্গীরকে রাজবাড়ী আদালতে হাজির হওয়ার নির্দেশ

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও মুক্তিযুদ্ধ নিয়ে বিতর্কিত মন্তব্যের অভিযোগে আওয়ামী লীগ থেকে বহিষ্কৃত গাজীপুর সিটি কর্পোরেশনের সাবেক মেয়র জাহাঙ্গীর আলমকে রাজবাড়ীর আদালতে হাজির হওয়ার নির্দেশ দেওয়া হয়েছে। বুধবার (১৬ আগস্ট) রাজবাড়ীর ১ নম্বর আমলি আদালতের বিচারক সুমন হোসেন এ আদেশ দেন।

এর আগে ২০২১ সালের ২৩ নভেম্বর রাজবাড়ীর ১ নম্বর আমলি আদালতে মামলাটি করেন মানবিক বাংলাদেশ সোসাইটি নামে সংগঠনের রাজবাড়ী পৌর কমিটির সভাপতি শশী আক্তার। তিনি পেশায় ছাত্রী। তার বাড়ি শহরের পুলিশ লাইন্স এলাকায় l

আদালত সূত্রে জানা গেছে, মামলার প্রেক্ষিতে আদালতের বিচারক বিষয়টি তদন্ত করে প্রতিবেদন দাখিলের জন্য পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশনকে (পিবিআই) আদেশ দেন। সম্প্রতি পিবিআই তদন্ত শেষে সত্যতা পাওয়া গেছে মর্মে আদালতে প্রতিবেদন দাখিল করে।

বাদীপক্ষের আইনজীবী শেখ মো. মেহেদী হাসান বলেন, বঙ্গবন্ধুকে তুচ্ছ-তাচ্ছিল্য করে বক্তব্য দিয়েছেন বিবাদী। তিনি বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধ নিয়ে উসকানিমূলক বক্তব্য দিয়ে ইতিহাস বিকৃত করেছেন। বিবাদী মুক্তিযুদ্ধের শহীদদের সংখ্যা নিয়েও বিভ্রান্তি ছড়িয়েছেন। এতে সমাজে দাঙ্গা-হাঙ্গামা ও বিশৃঙ্খলার আশঙ্কা তৈরি হয়েছে। এসব কারণে বাদী গাজীপুর সিটি কর্পোরেশনের সাবেক মেয়র জাহাঙ্গীর আলমের বিরুদ্ধে মামলা করেন। মামলা নম্বর ৭৭২/২০২১। পিবিআইয়ের তদন্ত প্রতিবেদনের ভিত্তিতে আদালতের বিচারক সুমন হোসেন গাজীপুরের সাবেক মেয়রের বিরুদ্ধে ৫০০/৫০৪ ধারায় অভিযোগ আমলে নিয়ে আগামী ২৫ অক্টোবর রাজবাড়ী আদালতে সশরীরে হাজির হওয়ার নির্দেশ দেন।

উল্লেখ্য, ২০২১ সালে গোপনে ধারণ করা জাহাঙ্গীর আলমের কথোপকথনের একটি ভিডিও ফেসবুকে ভাইরাল হয়। এতে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও জেলার কয়েকজন গুরুত্বপূর্ণ নেতা সম্পর্কে বিতর্কিত মন্তব্য করা হয়েছে বলে আওয়ামী লীগের নেতাকর্মীরা অভিযোগ করেন। এর প্রেক্ষিতে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির সভায় জাহাঙ্গীর আলমকে গাজীপুর মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদকের পদ থেকে অব্যাহতি এবং দলীয় পদ থেকে বহিষ্কার করা হয়।

ট্যাগস :

শেয়ার নিউজ


নিউজ কমেন্ট করার জন্য প্রথমে আপনাকে লগইন করতে হবে লগইন করুন

© All rights reserved © "Daily SB NEWS"
Theme Developed BY Global Seba