আজঃ শুক্রবার ২০-০৯-২০২৪ ইং || খ্রিষ্টাব্দ

রত্নগর্ভা এই মায়ের বড় ছেলে আইজিপি, মেজ ছেলে উপজেলা চেয়ারম্যান ও দুজন বিশ্ববিদ্যালয়ের শিক্ষক

Posted By Shuvo
  • আপডেটেড: বুধবার ১৭ মে ২০২৩
  • / পঠিত : ১০৫ বার

রত্নগর্ভা এই মায়ের বড় ছেলে আইজিপি, মেজ ছেলে উপজেলা চেয়ারম্যান ও দুজন বিশ্ববিদ্যালয়ের শিক্ষক

ডেস্ক: নিজ যোগ্যতায় জীবিত অবস্থায় রাষ্ট্রের সম্মানজনক খেতাব ‘রত্নগর্ভা’ মা হিসেবে স্বীকৃতি পেয়েছেন জিন্নাতুন্নেছা চৌধুরী। তিনি শাল্লা উপজেলা আওয়ামী লীগের প্রতিষ্ঠাতা সাধারণ সম্পাদক ও শাল্লা উপজেলা চেয়ারম্যান আব্দুল্লাহ মন্নান চৌধুরীর স্ত্রী।

জিন্নাতুন্নেছা চৌধুরীর বড় ছেলে বর্তমান বাংলাদেশ পুলিশ প্রধান চৌধুরী আব্দুল্লাহ আল মামুন। মেজ ছেলে চৌধুরী আব্দুল্লাহ আল মাহমুদ (আল-আমিন চৌধুরী) উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও শাল্লা উপজেলা চেয়ারম্যান। তৃতীয় ছেলে চৌধুরী আব্দুল্লাহ আল-আহসান মুমিন একজন প্রতিষ্ঠিত ব্যবসায়ী। বাকি দুই ছেলে সিলেটের শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের সহযোগী অধ্যাপক হিসেবে নিয়োজিত রয়েছেন। এর মধ্যে চৌধুরী আব্দুল্লাহ আল-হোসাইনী, সহযোগী অধ্যাপক (লোকপ্রশাসন বিভাগ) ও চৌধুরী আব্দুল্লাহ আল-বাকী, সহকারী অধ্যাপক (অর্থনীতি বিভাগ)। 

দুই মেয়ের মধ্যে বড় মেয়ে চৌধুরী খুজেস্তা আখতার শারমিন হবিগঞ্জে একটি স্কুলে শিক্ষকতা করছেন। অপরজন চৌধুরী খুজেস্তা আখতার নাজরীন সুইডেনে শিক্ষকতা পেশায় নিয়োজিত আছেন।
মায়ের অবদান সম্পর্কে শাল্লা উপজেলা চেয়ারম্যান চৌধুরী আব্দুল্লাহ আল মাহমুদ (আল আমিন চৌধুরী) বলেন, আমাদের বর্তমান পজিশনে আসার পেছনে বলতে গেলে সব অবদান আমাদের মায়ের। আমার পিতা রাজনীতি ও সমাজসেবায় যুক্ত থাকায় আমাদের প্রতি খেয়াল রাখার সুযোগ ছিল না। বাবার এ দুর্বলতার জায়গা আমার মা বুঝতে পেরে আমাদের লেখাপড়ার দায়িত্ব নিয়ে চিন্তিত ছিলেন। তবে তার অনুপ্রেরণায় আমরা সবাই একটা অবস্থান তৈরি করতে সক্ষম হই।

ট্যাগস :

শেয়ার নিউজ


নিউজ কমেন্ট করার জন্য প্রথমে আপনাকে লগইন করতে হবে লগইন করুন

© All rights reserved © "Daily SB NEWS"
Theme Developed BY Global Seba