আজঃ মঙ্গলবার ২৪-০৯-২০২৪ ইং || খ্রিষ্টাব্দ

চাঁদপুরে জহির হত্যা ৩২ বছর পর যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আসামি লাভলু গ্রেপ্তার

Posted By Shuvo
  • আপডেটেড: বৃহস্পতিবার ৩১ Aug ২০২৩
  • / পঠিত : ৭৫ বার

চাঁদপুরে জহির হত্যা ৩২ বছর পর যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আসামি লাভলু গ্রেপ্তার

চাঁদপুর জেলায় জমি নিয়ে দ্বন্দ্ব ও পূর্ব শত্রুতার জেরে জহির পাটোয়ারী হত্যা মামলায় দীর্ঘ ৩২ বছর পর যাবজ্জীবন সাজাপ্রাপ্ত পলাতক আসামি মো. লাভলুকে (৫৫) গ্রেপ্তার করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)।

মঙ্গলবার (২৯ আগস্ট) দিবাগত রাতে নারায়ণগঞ্জ জেলার ফতুল্লা থানা এলাকা থেকে তাকে গ্রেপ্তার করে র‌্যাব-২ এর একটি দল।

র‌্যাব-২ এর সিনিয়র সহকারী পরিচালক (মিডিয়া) সিনিয়র সহকারী পুলিশ সুপার শিহাব করিম জানান, ১৯৯১ সালের ২ ফেব্রুয়ারি চাঁদপুর জেলায় জমি নিয়ে দ্বন্দ্ব ও পূর্ব শত্রুতার জের ধরে লাভলু ও তার সহযোগী অন্যান্য আসামিরা মিলে জহির পাটোয়ারীকে পরিকল্পিতভাবে হত্যার উদ্দেশ্য অপহরণ করে নির্জন বিলে নিয়ে যান। সেখানে তাকে গামছা দিয়ে পেঁচিয়ে ও কুপিয়ে নির্মমভাবে হত্যা করা হয়। হত্যার পর মাটি চাপা দিয়ে ভিকটিমের মরদেহ গুম করেন আসামিরা।

শিহাব করিম আরও জানান, ঘটনার এক মাস পর জনৈক এলাকার চাষি তার জমিতে হালচাষ করতে গিয়ে ভিকটিম জহিরের পচা গলিত মরদেহ দেখতে পেয়ে হাজীগঞ্জ থানা পুলিশকে খবর দেন। পরে পুলিশ তার মরদেহ উদ্ধার করে ময়নাতদন্তদের জন্য নিয়ে যায়।

তিনি বলেন, এ ঘটনায় নিহতের ছেলে বাদী হয়ে হাজীগঞ্জ (চাঁদপুর) থানায় মামলা দায়ের করেন। মামলাটির তদন্তকারী কর্মকর্তা আসামিদের বিরুদ্ধে প্রাথমিকভাবে সাক্ষ্য প্রমাণ পাওয়ায় আদালতে অভিযোগপত্র দাখিল করেন। মামলায় দীর্ঘ বিচারিক কার্যক্রম শেষে আসামিদের যাবজ্জীবন কারাদণ্ড প্রদানপূর্বক গ্রেপ্তারি পরোয়ানা ইস্যু করেন আদালত।

তিনি আরও বলেন, এরপর থেকে আসামিরা দেশের বিভিন্ন স্থানে ছদ্মবেশে আত্মগোপন করেন। গোপন তথ্যের ভিত্তিতে যাবজ্জীবন সাজাপ্রাপ্ত পলাতক আসামি মো. লাভলুকে দীর্ঘ ৩২ বছর পর নারায়ণগঞ্জ জেলার ফতুল্লা থানাধীন চাষাড়া মোড় এলাকায় থেকে গ্রেপ্তার করা হয়। তার বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা প্রক্রিয়াধীন।

ট্যাগস :

শেয়ার নিউজ


নিউজ কমেন্ট করার জন্য প্রথমে আপনাকে লগইন করতে হবে লগইন করুন

© All rights reserved © "Daily SB NEWS"
Theme Developed BY Global Seba