আজঃ বৃহস্পতিবার ১৯-০৯-২০২৪ ইং || খ্রিষ্টাব্দ

টানা ১০০ ঘণ্টা রান্না করে বিশ্বরেকর্ড গড়লেন নাইজেরীয় শেফ

Posted By Shuvo
  • আপডেটেড: বুধবার ১৭ মে ২০২৩
  • / পঠিত : ১১৫ বার

টানা ১০০ ঘণ্টা রান্না করে বিশ্বরেকর্ড গড়লেন নাইজেরীয় শেফ

ডেস্ত : টানা ১০০ ঘণ্টা রান্না করে বিশ্বরেকর্ড গড়েছেন এক নাইজেরীয় শেফ। একটানা চারদিনেরও বেশি সময়ে ৫৫টিরও বেশি রেসিপির খবার প্রস্তুত করেছেন তিনি।

নাইজেরিয়ার এই শেফের নাম হিলদা এফিয়ং বাসি। একটানা রান্না করে ভারতীয় শেফ লতা টেন্ডনকে হারিয়ে দিয়েছেন তিনি।

মঙ্গলবার (১৬ মে) তাকে নিয়ে বিস্তারিত এক প্রতিবেদন প্রকাশ করেছে সংবাদমাধ্যম সিএনএন।

এক সাক্ষাৎকারে হিলদা এফিয়ং বাসি জানান, বিশ্বের সামনে নাইজেরীয় খাবারকে তুলে ধরতে চান। এ কারণেই নিজেকে শেফ হিসেবে তৈরি করেছেন এবং নিজের রেসিপিগুলো রান্নার এই উদ্যোগ নেন তিনি।

তিনি বলেন, নাইজেরীয় খাবার অনেক বেশি মজার ও তৃপ্তিদায়ক। বিশ্বজুড়ে যত বেশি নাইজেরীয় খাবারের প্রচার হবে মানুষ তত বেশি এসব খাবার খেতে আগ্রহী হবেন। নাইজেরিয়ান রন্ধনপ্রণালী সেরা।

এর আগে ২০১৯ সালে দীর্ঘ ৮৭ ঘণ্টা ৪৫ মিনিট রান্না করে বিশ্ব রেকর্ড গড়েছিলেন ভারতীয় শেফ লতা টেন্ডন। তবে বাসির নতুন কীর্তিতে তাকে শুভেচ্ছা জানিয়েছেন তিনি। সামাজিক যোগাযোগ মাধ্যমে এক বার্তায় তিনি এই শুভেচ্ছা জানান।

বাসি জানান, প্রথম দিনই হাল ছেড়ে দিতে চেয়েছিলেন তিনি। কিন্তু এর আগের বিশ্বরেকর্ড তাকে ১০০ ঘন্টা রান্না করতে অনুপ্রাণিত করেছে। সিএনএনকে তিনি বলেন, ‘প্রথম দিন আমার জন্য খুবই কঠিন ছিল। আমি প্রথম ৬ ঘণ্টাতেই রান্না বন্ধ করে দিতে চেয়েছিলাম। কিন্তু আমার মনে হচ্ছে কোনো জাদুর কারণে আমি এই রেকর্ড গড়তে পেরেছি। সবার সহায়তায় আমি এ এই রেকর্ড গড়তে সক্ষম হয়েছি।’

এ সময় বাসিকে সমর্থন ও উৎসাহ দেয়ার জন্য তার এক বন্ধু ১২ ঘণ্টা সফর করে তার কাছে ছুটে আসেন। তিনি বলেন, ‘আমি আমার বোন ও বন্ধু বাসিকে সমর্থন করার জন্য ১২ ঘণ্টার পথ পাড়ি দিয়ে এসেছি। সে আসলেই অসাধারণ।’ তবে শুধুমাত্র বন্ধু নয় রান্নার সময় স্থানীয় অনেক তারকা ও স্থানীয় বিভিন্ন রাজনীতিবিদ তার সঙ্গে দেখা করতে আসেন।

ট্যাগস :

শেয়ার নিউজ


নিউজ কমেন্ট করার জন্য প্রথমে আপনাকে লগইন করতে হবে লগইন করুন

© All rights reserved © "Daily SB NEWS"
Theme Developed BY Global Seba