আজঃ বৃহস্পতিবার ১৯-০৯-২০২৪ ইং || খ্রিষ্টাব্দ

ওয়াশিংটন, লন্ডনের কথা বাংলাদেশে চলবে না : পরিকল্পনামন্ত্রী

Posted By Shuvo
  • আপডেটেড: বৃহস্পতিবার ০৭ Sep ২০২৩
  • / পঠিত : ১৩০ বার

ওয়াশিংটন, লন্ডনের কথা বাংলাদেশে চলবে না : পরিকল্পনামন্ত্রী

পরিকল্পনামন্ত্রী আবদুল মান্নান বলেছেন, আমরা বসে কথা বলে আমাদের নিজেদের সমস্যার সমাধান করব। ওয়াশিংটন, লন্ডনের কথা বাংলাদেশে চলবে না। তারা আমাদের পরিচালনা করে না, আমরা তাদের খাই না। আমরা চাই, আমরা যেন আমাদের মতো বাঁচতে পারি। আমরা আমাদের সম্মান নিয়ে বাঁচতে চাই।

বুধবার (৬ সেপ্টেম্বর) রাতে কিশোরগঞ্জে শিল্পকলা অ্যাকাডেমিতে মৈমনসিংহ-গীতিকা প্রকাশনার শতবর্ষ পূর্তি উদযাপন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় তিনি এসব কথা বলেন।

পরিকল্পনামন্ত্রী আরও বলেন, আমাদের প্রয়োজন জাতীয় ঐক্য এবং একটি স্থিতিশীল পরিবেশ। অহেতুক বিবাদ নয়, দোষারোপ নয়। ব্যক্তিগত হিংসা বা আঙুর ফল টক মনোভাব থেকে বেরিয়ে আসতে হবে। মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশের অনেক উন্নয়ন করেছেন। দেশ চালানোয় তার অভিজ্ঞতা আছে, দেশের প্রতি দায়বদ্ধতা ও স্নেহ আছে। আমাদের দরকার উন্নয়ন। সেই উন্নয়নের জন্য আমরা একজন নায়ক পেয়েছি, তিনি শেখ হাসিনা। তিনি অত্যন্ত সাহসী, তার বাবার মতো। তিনি কাউকে ভয় পান না। ভয় পান শুধু এই দেশের মালিক মানুষদের।

তিনি বলেন, শেখ হাসিনা পদ্মা সেতু বানিয়েছে, টানেল বানিয়েছে, মেট্রোরেল বানিয়েছে, এলিভেটেড এক্সপ্রেসওয়ে করেছে। আগামীতে উন্নয়নের জন্য শেখ হাসিনাকে দরকার। অন্যদেরও দরকার, যেকোনো ব্যক্তি কাজ করতে পারবে। কিন্তু শেখ হাসিনা বেটার করতে পারবে। তার যোগ্যতা আছে, জনগণের প্রতি ভালোবাসা আছে, স্নেহ আছে, দেশের প্রতি দায়বদ্ধতা আছে। মাননীয় প্রধানমন্ত্রীর উন্নয়নগুলো সবার মাঝে তুলে ধরতে হবে।

কিশোরগঞ্জে ‘মৈমনসিংহ গীতিকা’ প্রকাশনার শতবর্ষ পূর্তি উদযাপনের এ অনুষ্ঠানের আয়োজন করা হয় বৃহত্তর ময়মনসিংহ সাংস্কৃতিক ফোরাম, জেলা প্রশাসন ও জেলা পরিষদের সহযোগিতায়। অনুষ্ঠান উদ্বোধন করেন বৃহত্তর ময়মনসিংহ সাংস্কৃতিক ফোরামের সভাপতি এবং ডাক ও টেলিযোগাযোগমন্ত্রী মোস্তাফা জব্বার।

কিশোরগঞ্জের জেলা প্রশাসক আবুল কালাম আজাদের সভাপতিত্বে এতে বিশেষ অতিথি হিসেবে কিশোরগঞ্জ-১ (সদর-হোসেনপুর) আসনের সংসদ সদস্য সৈয়দ জাকিয়া নূর লিপি, জেলা আওয়ামী লীগের সভাপতি ও জেলা পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা অ্যাডভোকেট মো. জিল্লুর রহমান, পুলিশ সুপার মোহাম্মদ রাসেল শেখ, অবসরপ্রাপ্ত সিনিয়র সচিব ও সোশ্যাল ডেভেলপমেন্ট ফাউন্ডেশনের চেয়ারম্যান মো. আবদুস সামাদ, কিশোরগঞ্জ পৌরসভার মেয়র মাহমুদ পারভেজ, বৃহত্তর ময়মনসিংহ সাংস্কৃতিক ফোরামের সাধারণ সম্পাদক রাশেদুল হাসান শেলী, বৃহত্তর ময়মনসিংহ সাংস্কৃতিক ফোরাম, কিশোরগঞ্জের সভাপতি মু. আ লতিফ প্রমুখ উপস্থিত ছিলেন।

ট্যাগস :

শেয়ার নিউজ


নিউজ কমেন্ট করার জন্য প্রথমে আপনাকে লগইন করতে হবে লগইন করুন

© All rights reserved © "Daily SB NEWS"
Theme Developed BY Global Seba