আজঃ বৃহস্পতিবার ১৯-০৯-২০২৪ ইং || খ্রিষ্টাব্দ

নড়াইল হবে প্রজন্মের শ্রেষ্ঠ বাসস্থান : মাশরাফি

Posted By Shuvo
  • আপডেটেড: রবিবার ১০ Sep ২০২৩
  • / পঠিত : ৭১ বার

নড়াইল হবে প্রজন্মের শ্রেষ্ঠ বাসস্থান : মাশরাফি

নড়াইল-২ আসনের সংসদ সদস্য মাশরাফি বিন মুর্তজা বলেছেন, নড়াইল হবে প্রজন্মের শ্রেষ্ঠ বাসস্থান। ‘নড়াইল হবে প্রজন্মের শ্রেষ্ঠ বাসস্থান’ এই স্লোগান শুনে অনেকে মজা নেন। এই স্লোগান দেওয়ার জন্য বুকের পাটায় সাহসের প্রয়োজন হয়। রাজনৈতিক, অরাজনৈতিক, সাংবাদিকসহ সকল পেশাজীবীকে সঙ্গে নিয়ে এই স্লোগান বাস্তবায়ন করেই ছাড়বো ইনশাআল্লাহ। 

শনিবার (৯ সেপ্টেম্বর) বিকেলে নড়াইল এক্সপ্রেস ফাউন্ডেশনের ৬ষ্ঠ প্রতিষ্ঠাবার্ষিকী ও অত্যাধুনিক সুযোগ-সুবিধা সম্বলিত নড়াইল এক্সপ্রেস জিমনেসিয়ামের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

মাশরাফি আরও বলেন, ২০১৭ সালের ৪ সেপ্টেম্বর থেকে একটি অলাভজনক ও অরাজনৈতিক স্বেচ্ছাসেবী সংগঠন ‘রান ফর নড়াইল’ নামে আপনাদের হাত ধরেই মানবতার সেবার মহান ব্রত নিয়ে যাত্রা শুরু করে।  অর্ধ যুগের এই পথ চলায়  ‘নড়াইল এক্সপ্রেস ফাউন্ডেশন’ সবচেয়ে বেশি কাজ করেছে স্বাস্থ্য খাতে। এছাড়াও শিক্ষা খাতে মেধাবী শিক্ষার্থীদের অনুদান, বিভিন্ন ক্যাটাগরিতে খেলোয়াড়দের প্রশিক্ষণের মাধ্যমে তাদের দক্ষতা কাজে লাগিয়ে পরিবারগুলোকে স্বাবলম্বী করা, পরিবেশ ঠিক রাখতে ডাস্টবিন স্থাপন, সোলার লাইট বিতরণের মাধ্যমে নগরায়ন,  শহরের নিরাপত্তা নিশ্চিত করতে সিসি ক্যামের স্থাপনসহ কৃষিখাতে কৃষকদের সহায়তার মাধ্যমে ফাউন্ডেশনটি নীরবে নিভৃতে আপনাদের জন্য কাজ করে যাচ্ছে। 

তিনি বলেন, ফাউন্ডেশনটি একটি স্পোর্টস একাডেমি গঠন করেছে। যেখানে ক্রিকেট, ফুটবল, ভলিবল ও অ্যাথলেটিক্সে ৩০ জন করে খেলোয়াড় নড়াইল ও লোহাগড়ায় প্রশিক্ষণ দেওয়া হয়। সবাই কিন্তু জাতীয় দলে খেলার সুযোগ পায় না, কিন্তু দক্ষ খেলোয়াড় হয়ে বিভাগভিত্তিক খেলাগুলোতে অংশগ্রহণ করে পরিবারগুলোকে অর্থনৈতিকভাবে স্বাবলম্বী করছেন। অনেকেই এই ফাউন্ডেশনের প্রশিক্ষণ গ্রহণ শেষে খেলোয়াড় কোটায় সরকারি বাহিনীগুলোতে সুনামের সঙ্গে প্রতিনিধিত্ব করছেন, বয়সভিত্তিক খেলোয়াড় তৈরির পাশাপাশি যেটা বাড়তি মাত্রা যোগ করেছে প্রতিষ্ঠানটির জন্য।

মাশরাফি বলেন, করোনাকালে আপনাদের স্বেচ্ছাসেবীরা মানুষের বাড়িতে বাড়িতে অক্সিজেন, ওষুধ, খাবার পৌঁছে দিয়েছেন। কোনো প্রাপ্তি স্বীকৃতির আশা না করে নিয়মিত মানবতার সেবায় যেভাবে কাজ করে যাচ্ছেন, আপনারা পর্দার আড়ালের রিয়েল হিরো। আপনাদেরকে স্যালুট জানাই।

নড়াইল সরকারি বালক উচ্চ বিদ্যালয় মাঠের উত্তর পাশে নড়াইল এক্সপ্রেস ফাউন্ডেশন আয়োজিত এ অনুষ্ঠানে আরও বক্তব্য দেন আইপিডিসির ম্যানেজিং ডিরেক্টর ও সিইও মমিনুল ইসলাম, জেলা পরিষদের চেয়ারম্যান আ্যাডভোকেট সুবাস চন্দ্র বোস, নড়াইল এক্সপ্রেস ফাউন্ডেশনের সাধারণ সম্পাদক তরিকুল ইসলাম অনিক প্রমুখ। 

জানা যায়, ২০১৯ সালের ২ নভেম্বর নড়াইল সরকারি বালক বিদ্যালয় মাঠ সংলগ্ন এলাকায় নড়াইল এক্সপ্রেস ফাউন্ডেশনের উদ্যোগে এবং বেসরকারি সংস্থা আইপিডিসি ফাইনান্স লিমিটেডের সহায়তায় ২৫ লাখ টাকা ব্যয়ে একটি ফিটনেস সেন্টারের ভিত্তিপ্রস্তর স্থাপন করেন মাশরাফি বিন মুর্তজা। 

‘সুস্বাস্থ্যের উল্লাসে জাগো উচ্ছ্বাসে’ এই মূলনীতিকে ধারণ করে সব বয়সী মানুষের শরীর চর্চা ও নড়াইলে আন্তর্জাতিক মানের খেলোয়াড় তৈরির কথা মাথায় রেখে আধুনিক সুযোগ-সুবিধা সম্বলিত এই জিমনেসিয়াম  প্রতিষ্ঠা করা হয়েছে।

ট্যাগস :

শেয়ার নিউজ


নিউজ কমেন্ট করার জন্য প্রথমে আপনাকে লগইন করতে হবে লগইন করুন

© All rights reserved © "Daily SB NEWS"
Theme Developed BY Global Seba