আজঃ বৃহস্পতিবার ১৯-০৯-২০২৪ ইং || খ্রিষ্টাব্দ

কলেজছাত্রকে হত্যার দায়ে ৫ জনের যাবজ্জীবন

Posted By Shuvo
  • আপডেটেড: সোমবার ১১ Sep ২০২৩
  • / পঠিত : ১৩৩ বার

কলেজছাত্রকে হত্যার দায়ে ৫ জনের যাবজ্জীবন

বগুড়ায় কলেজছাত্রকে কুপিয়ে হত্যার দায়ে পাঁচজনের যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। একই সঙ্গে তাদের প্রত্যেককে ৫০ হাজার টাকা করে জরিমানা করা হয়। রোববার (১০ সেপ্টেম্বর) বিকেলে বগুড়ার অতিরিক্ত জেলা ও দায়রা জজ হাবিবা মণ্ডল এ রায় দেন। 

দণ্ডপ্রাপ্তরা হলেন- বগুড়া সদরের উত্তর চেলোপাড়া এলাকার শ্রী রিপন দাস, শ্রী সম্পদ চৌধুরী, সাবগ্রাম এলাকার আব্দুল মালেক, সদরের আকাশতারা এলাকার শ্রী সোনা ও মেঘাগাছা এলাকার শাহ আলম। এদের মধ্যে শ্রী সোনা ও  শাহ আলম পলাতক রয়েছেন। 

নিহত কলেজছাত্র আরিফুর রহমান সাবগ্রাম এলাকার মৃত আবু বক্কর সিদ্দিকের ছেলে। তিনি বগুড়া কলেজের ডিগ্রি প্রথম বর্ষের শিক্ষার্থী ছিলেন। পড়ালেখার পাশাপাশি অটোরিকশা ভাড়া দিয়ে সংসারের ব্যয় চালাতেন আরিফুর।

২০১৪ সালের ৩০ এপ্রিল সাবগ্রামের নাথপাড়া এলাকার কলাবাগানে আরিফুরকে কুপিয়ে হত্যা করে তার বন্ধু শাহ আলম, রিপন দাস ও অন্যরা। ওই ঘটনায় ২ মে আরিফুর রহমানের মা খোতেজা বেওয়া মামলা করেন।

রাষ্ট্রপক্ষের আইনজীবী এপিপি নাছিমুল করিম হলি জানান, সন্ধ্যার দিকে আরিফুর রহমান অটোরিকশা বায়না করার জন্য দুই বন্ধু রিপন ও শাহ আলমকে নিয়ে রওয়ানা দেন। ওই সময় তার কাছে ২০ হাজার টাকা ছিল। পথে নাথ পাড়ার কলাবাগানে নিয়ে রাম দা দিয়ে আরিফুরকে কুপিয়ে নৃশংসভাবে হত্যা করা হয়। এ ঘটনায় পাঁচজনকে অভিযুক্ত করে নিহতের মা মামলা করেন। সেই মামলায় রিপন ও শাহ আলম আদালতে ১৬৪ ধারায় জবানবন্দিও দিয়েছিল।

তিনি বলেন, আদালতের দীর্ঘ শুনানিতে সাক্ষ্য-প্রমাণ শেষে পাঁচ আসামিকে যাবজ্জীবন কারাদণ্ড দেন বিচারক। রায় ঘোষণার পরপরই তিন আসামিকে কারাগারে নেওয়া হয়েছে।

ট্যাগস :

শেয়ার নিউজ


নিউজ কমেন্ট করার জন্য প্রথমে আপনাকে লগইন করতে হবে লগইন করুন

© All rights reserved © "Daily SB NEWS"
Theme Developed BY Global Seba