আজঃ মঙ্গলবার ২৪-০৯-২০২৪ ইং || খ্রিষ্টাব্দ

একসঙ্গে তিন সন্তানের জন্ম, নাম রাখা হলো আলিফ-লাম-মিম

Posted By Shuvo
  • আপডেটেড: সোমবার ১১ Sep ২০২৩
  • / পঠিত : ১৯৪ বার

একসঙ্গে তিন সন্তানের জন্ম, নাম রাখা হলো আলিফ-লাম-মিম

লালমনিরহাটে শারমিন বেগম (২০) নামে এক গৃহবধূ একসঙ্গে তিন সন্তানের জন্ম দিয়েছেন। একইসঙ্গে জন্ম হওয়ায় তাদের নাম রাখেন আলিফ, লাম ও মীম। শনিবার (৯ সেপ্টেম্বর) রাতে মনোয়ারা ক্লিনিকে অস্ত্রোপচারের মাধ্যমে তিন সন্তানের জন্ম হয়। তিন সন্তানের মধ্যে দুই মেয়ে ও এক ছেলে হয়েছে।

গৃহবধূ শারমিন বেগম কুড়িগ্রাম জেলার ফুলবাড়ি উপজেলার শিমুলবাড়ি ইউনিয়নের জাকলাটারি গ্রামের রাশিদুল ইসলামের স্ত্রী। রাশিদুল পেশায় রাজমিস্ত্রী।

পরিবার সূত্রে জানা যায়, কয়েকদিন আগে গৃহবধূ শারমিন বেগম অসুস্থ হলে কুড়িগ্রামের এক চিকিৎসককে দেখান স্বামী রশিদুল ইসলাম। পরে সেখানকার চিকিৎসক পরীক্ষা-নিরীক্ষা করে দুটি জমজ সন্তানের কথা বলেন। বিষয়টি জানার পর স্বামী রশিদুল ইসলাম লালমনিরহাটের মনোয়ারা ক্লিনিকে ভর্তি করান। সেখানে শনিবার রাতে অস্ত্রোপচারের মাধ্যমে তিন সন্তানের জন্ম হয়। পরে পরিবার তিন সন্তানের নাম রাখেন আলিফ, লাম ও মীম। তাদের মধ্যে লাম গুরুতর অসুস্থ হলে তাকে লালমনিরহাট সদর হাসপাতালে ভর্তি করান।

বর্তমানে দুই সন্তান ও তাদের মা সুস্থ আছেন বলে জানিয়েছে পরিবার। তবে শিশুদের বয়স কম হওয়ায় উন্নত চিকিৎসার জন্য রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়া হতে পারে।

এদিকে একসঙ্গে তিন সন্তান হওয়ায় পরিবারের লোকজন অনেক খুশি হয়েছেন। তবে এই আনন্দের পাশাপাশি তিন সন্তানকে নিয়ে চিন্তায় পড়েছেন দিনমজুর রশিদুল ইসলাম। তিন সন্তানের চিকিৎসার এত টাকা কোথায় পাবেন এ নিয়ে তার কপালে চিন্তার ভাজঁ।

চিকিৎসক রেজিয়া আক্তার বলেন, এই প্রথম ৩ সন্তান সিজারের অভিজ্ঞতা আমাদের। আলহামদুলিল্লাহ সফল অস্ত্রোপচার হয়েছে। শিশুদের ওজন ও বয়স একটু কম। তাই সদর হাসপাতালে এক শিশুকে পাঠানো হয়েছে।

এ বিষয়ে মনোয়ারা ক্লিনিকের ব্যবস্থাপনা পরিচালক মঞ্জুম আলম বলেন, আমাদের পক্ষ থেকে সর্বাধিক সহযোগিতা করা হচ্ছে। তবে একটি শিশুর আশঙ্কাজনক অবস্থা হওয়ায় তার উন্নত চিকিৎসা প্রয়োজন। সেই টাকা দিনমজুর বাবার কাছে নেই, তাই সমাজের বিত্তবানরা এগিয়ে এলে শিশুটিকে চিকিৎসায় সুস্থ করা যাবে বলেও তিনি জানান।

ট্যাগস :

শেয়ার নিউজ


নিউজ কমেন্ট করার জন্য প্রথমে আপনাকে লগইন করতে হবে লগইন করুন

© All rights reserved © "Daily SB NEWS"
Theme Developed BY Global Seba