আজঃ মঙ্গলবার ২৪-০৯-২০২৪ ইং || খ্রিষ্টাব্দ

কৃষি মার্কেটে ক্ষতিগ্রস্ত ব্যবসায়ীদের তালিকা তৈরির কাজ শুরু

Posted By Shuvo
  • আপডেটেড: শুক্রবার ১৫ Sep ২০২৩
  • / পঠিত : ৫৬ বার

কৃষি মার্কেটে ক্ষতিগ্রস্ত ব্যবসায়ীদের তালিকা তৈরির কাজ শুরু

: মোহাম্মদপুর কৃষি মার্কেটে লাগা আগুনে ক্ষতিগ্রস্ত ব্যবসায়ীদের তালিকা তৈরির কার্যক্রম শুরু হয়েছে। মার্কেটটির ব্যবসায়ীদের পক্ষ থেকে পুড়ে যাওয়া দোকানের প্রয়োজনীয় নথিপত্র নিয়ে ঘটনাস্থলের দক্ষিণ পাশের চৌরাস্তায় হাজির হওয়ার জন্য আহ্বান করা হচ্ছে। 

বৃহস্পতিবার (১৪ সেপ্টেম্বর) দুপুরে ব্যবসায়ীদের পক্ষ থেকে একজন হ্যান্ড মাইকে এমন ঘোষণা দিচ্ছিলেন। 

এ সময় মাইকে বলা হয়, আপনারা নিজ নিজ দোকানের সামনে চলে যান। যাতে কেউ কোনো মালামাল সরিয়ে না ফেলতে পারে। পাশাপাশি দোকানটি যে আপনার এর প্রমাণস্বরূপ জাতীয় পরিচয় পত্র, ট্রেড লাইসেন্স, দোকান মালিকের সাথে চুক্তিপত্র এবং মোবাইল নম্বর সাথে নিয়ে আসবেন। 

ঘোষণায় আরও বলা হয়, প্রয়োজনীয় কাগজপত্র নিয়ে আজকের মধ্যেই মার্কেটের দক্ষিণ পাশে থাকা সোনালী ব্যাংকের নিচে ব্যবসায়ীদের আসতে হবে।

রাজধানীর মোহাম্মদপুরে অবস্থিত কৃষি মার্কেটের হক বেকারি থেকে আগুনের সূত্রপাত ঘটে। হক বেকারি কাঁচা বাজারের প্রবেশ মুখে অবস্থিত। গণমাধ্যমকে এ তথ্য নিশ্চিত করেন কৃষি মার্কেট নতুন কাঁচা বাজার মালিক সমিতির অফিস সহকারী মুশফিকুর রহমান লিটন।

তিনি বলেন, রাত তিনটার দিকে নিরাপত্তা কর্মী এসে আমাকে জানায় হক বেকারি থেকে ধোঁয়া বের হচ্ছে।

সকাল ৯টা ২৫ মিনিটে আগুন নিয়ন্ত্রণে আসে বলে জানিয়েছে ফায়ার সার্ভিস। ফায়ার সার্ভিসের সদরদপ্তরে মিডিয়া সেলের ভারপ্রাপ্ত কর্মকর্তা শাহজাহান সিকদার জানিয়েছেন, ফায়ার সার্ভিসের ১৭টি ইউনিট কাজ করে আগুন নিয়ন্ত্রণে আনে সকাল ৯টা ২৫ মিনিটে। 

ফায়ার সার্ভিস মিডিয়া সেলের কর্মকর্তা আনোয়ারুল ইসলাম দোলন গণমাধ্যমকে জানান, রাত পৌনে ৪টায় আগুনের সংবাদ পেয়েই ফায়ার সার্ভিসের গাড়ি ঘটনাস্থলের উদ্দেশে রওনা হয়।

ফায়ার সার্ভিস মিডিয়া সেলের কর্মকর্তা আনোয়ারুল ইসলাম দোলন গণমাধ্যমকে জানান, রাত পৌনে ৪টায় আগুনের সংবাদ পেয়েই ফায়ার সার্ভিসের গাড়ি ঘটনাস্থলের উদ্দেশে রওনা হয়। প্রথম ইউনিট ঘটনাস্থলে পৌঁছায় রাত ৩টা ৫২ মিনিটে। প্রথমে ৭টি ইউনিট কাজ করলেও আগুনের তীব্রতা বাড়ায় ইউনিট বাড়িয়ে ১৭টি করা হয়েছে।

আগুন নিয়ন্ত্রণে পানি সংকটের কারণে কিছুটা বেগ পেতে হয়েছিল ফায়ার সার্ভিসকে। এছাড়া দাহ্য পদার্থ থাকায় আশপাশে এলাকায় আগুন নেভানোর সঙ্গে সঙ্গে কালো ধোঁয়ার সৃষ্টি হচ্ছে।

ট্যাগস :

শেয়ার নিউজ


নিউজ কমেন্ট করার জন্য প্রথমে আপনাকে লগইন করতে হবে লগইন করুন

© All rights reserved © "Daily SB NEWS"
Theme Developed BY Global Seba