আজঃ মঙ্গলবার ২৪-০৯-২০২৪ ইং || খ্রিষ্টাব্দ

১৭ সেপ্টেম্বর নিউইয়র্ক যাবেন সরকারপ্রধান

Posted By Shuvo
  • আপডেটেড: শুক্রবার ১৫ Sep ২০২৩
  • / পঠিত : ৫৫ বার

১৭ সেপ্টেম্বর নিউইয়র্ক যাবেন সরকারপ্রধান

: জাতিসংঘের অধিবেশনে অংশ নিতে আগামী ১৭ সেপ্টেম্বর নিউইয়র্ক যাবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এরপর ২২ সেপ্টেম্বর অধিবেশনে জাতিসংঘের সাধারণ পরিষদের ৭৮তম অধিবেশনে বক্তব্য দেবেন।

বৃহস্পতিবার (১৪ সেপ্টেম্বর) পররাষ্ট্র মন্ত্রণালয়ে এক সংবাদ সম্মেলনে পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন এ তথ্য জানান।

পররাষ্ট্রমন্ত্রী জানান, প্রথম দিনে আগামী ১৯ সেপ্টেম্বর পরিষদের উচ্চ পর্যায়ের সাধারণ বিতর্ক অনুষ্ঠিত হবে। এছাড়া গতবারের মতো বাংলাদেশের প্রতিনিধিত্ব করে আগামী ২২ সেপ্টেম্বর সাধারণ বিতর্কে ভাষণ দেবেন প্রধানমন্ত্রী।

শেখ হাসিনা বাংলাদেশের উন্নয়ন, স্বাস্থ্যখাতে সাফল্য ইত্যাদি বিষয়ে তুলে ধরবেন বলেও জানান আব্দুল মোমেন।

নিজ বক্তব্যে সরকারপ্রধান বাংলাদেশের অবিশ্বাস্য উন্নয়ন-অগ্রগতি, অন্তর্ভুক্তিমূলক অর্থনৈতিক উন্নয়ন এবং স্বাস্থ্য খাতে নানা সাফল্যের ওপর আলোচনা করবেন। এছাড়াও বিশ্ব শান্তি, নিরাপত্তা, নিরাপদ অভিবাসন ছাড়াও রোহিঙ্গা সংকট এবং জলবায়ু ন্যায্যতার মতো বিষয়গুলো আলোচনায় প্রাধান্য পাবে।

নিউইয়র্ক সফরে স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের মন্ত্রী জাহিদ মালেক, বিদ্যুৎ, জ্বালানী ও খনিজ সম্পদ বিষয়ক উপদেষ্টা ড. তৌফিক-ই-ইলাহী চৌধুরী, প্রধানমন্ত্রীর কার্যালয়ের অ্যাম্বাসেডর-অ্যাট-লার্জ খুরশীদ এ. চৌধূরী এবং তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক প্রধানমন্ত্রীর সফর সঙ্গী হবেন।

শেয়ার নিউজ


নিউজ কমেন্ট করার জন্য প্রথমে আপনাকে লগইন করতে হবে লগইন করুন

© All rights reserved © "Daily SB NEWS"
Theme Developed BY Global Seba