আজঃ বুধবার ২৫-০৯-২০২৪ ইং || খ্রিষ্টাব্দ

সোহরাওয়ার্দী মেডিকেলে নার্সিং ইন্টার্নশিপে ঘুষ আদায়

Posted By Shuvo
  • আপডেটেড: বুধবার ২০ Sep ২০২৩
  • / পঠিত : ৪৯ বার

সোহরাওয়ার্দী মেডিকেলে নার্সিং ইন্টার্নশিপে ঘুষ আদায়

রাজধানীর শহীদ সোহরাওয়ার্দী মেডিকেল কলেজ হাসপাতালে প্রাইভেট নার্সিং ইনস্টিটিউট থেকে ইন্টার্নশিপ করতে আসা শিক্ষার্থীদের কাছ থেকে ঘুষ নেওয়া হচ্ছে। ইন্টার্নশিপ শিক্ষার্থীদের প্রত্যেকের কাছ থেকে বিনা রশিদে সাড়ে ৭ হাজার টাকা আদায় করার অভিযোগে অভিযান চালিয়ে সত্যতা পেয়েছে দুর্নীতি দমন কমিশনের (দুদক) এনফোর্সমেন্ট টিম। 

বুধবার (২০ সেপ্টেম্বর) সংস্থাটির উপ-পরিচালক (জনসংযোগ) মুহাম্মদ আরিফ সাদেক অভিযানের বিষয়টি নিশ্চিত করেছেন। 


দুদক সূত্রে জানা যায়, শের-ই-বাংলা নগরে অবস্থিত শহীদ সোহরাওয়ার্দী মেডিকেল কলেজ হাসপাতালের কর্মচারীদের বিরুদ্ধে প্রাইভেট নার্সিং ইনস্টিটিউট থেকে ইন্টার্নশিপ করতে আসা শিক্ষার্থীদের প্রত্যেকের কাছ থেকে বিনা রশিদে সাড়ে ৭ হাজার টাকা আদায় করার অভিযোগের পরিপ্রেক্ষিতে মঙ্গলবার দুদকের প্রধান কার্যালয় থেকে একটি এনফোর্সমেন্ট অভিযান পরিচালনা করে। অভিযানে এনফোর্সমেন্ট টিম অভিযোগের বিষয়ে হাসপাতালের পরিচালক, উপ-পরিচালক ও সহকারী পরিচালকের সঙ্গে কথা বলে। 

দুদককে তারা বলেন, নার্সিং করার জন্য মাসিক ৫০০ টাকা হারে মোট ৩ হাজার টাকা এককালীন পরিশোধ করতে হয়। তা শিক্ষার্থীদের প্রতিষ্ঠান থেকেই মেডিকেলকে পরিশোধ করা হয়। 

কিন্তু অভিযানের সময় ওই প্রতিষ্ঠান থেকে বর্তমানে যারা কোর্স করছেন তাদের কয়েকজনের সঙ্গে কথা বলে অতিরিক্ত অর্থ আদায়ের  অভিযোগের প্রাথমিক সত্যতা পাওয়া যায়। এ বিষয়ে বিস্তারিত প্রতিবেদন টিম কমিশনে দাখিল করবে। 


ট্যাগস :

শেয়ার নিউজ


নিউজ কমেন্ট করার জন্য প্রথমে আপনাকে লগইন করতে হবে লগইন করুন

© All rights reserved © "Daily SB NEWS"
Theme Developed BY Global Seba