আজঃ বৃহস্পতিবার ১৯-০৯-২০২৪ ইং || খ্রিষ্টাব্দ

রাজশাহীর বেসরকারি হাসপাতালে অপারেশন বন্ধের ঘোষণা

Posted By Shuvo
  • আপডেটেড: বৃহস্পতিবার ২১ Sep ২০২৩
  • / পঠিত : ১৮৩ বার

রাজশাহীর বেসরকারি হাসপাতালে অপারেশন বন্ধের ঘোষণা

: অ্যানেস্থেসিওলজিস্টদের ফি বাড়ানোর দাবির প্রেক্ষিতে আগামীকাল বৃহস্পতিবার থেকে অস্ত্রোপচার বন্ধের ঘোষণা দিয়েছেন রাজশাহীর বেসরকারি ক্লিনিক ও হাসপাতাল মালিকরা।

বুধবার (২০ সেপ্টেম্বর) সন্ধ্যায় রাজশাহী মহানগরীর একটি রেস্টুরেন্টে সংবাদ সম্মেলন করে এ ঘোষণা দেন বাংলাদেশ প্রাইভেট ক্লিনিক, হাসপাতাল অ্যান্ড ডায়াগনস্টিক ওনার্স অ্যাসোসিয়েশনের রাজশাহী শাখার নেতারা।

সংবাদ সম্মেলনে বাংলাদেশ প্রাইভেট ক্লিনিক, হাসপাতাল অ্যান্ড ডায়াগনস্টিক ওনার্স অ্যাসোসিয়েশনের রাজশাহী শাখার নেতারা বলেন, অ্যানেস্থেসিওলজিস্টরা যে নতুন ফি নির্ধারণ করেছেন, তা বর্তমান ফির দ্বিগুণ হারে বৃদ্ধি পাবে। এটি বাস্তবায়ন হলে রোগীরা ক্ষতিগ্রস্ত হবেন, সেই সঙ্গে বেসরকারি ক্লিনিক ও হাসপাতালগুলোও ক্ষতিগ্রস্ত হবে।

সংগঠনের রাজশাহী শাখার সাধারণ সম্পাদক মুখলেছুর রহমান বলেন, অ্যানেস্থেসিওলজিস্টরা যে রেট নির্ধারণ করেছেন তা বাস্তবায়ন করলে চিকিৎসা ব্যয় বৃদ্ধি পাবে। ফলে অনেক মানুষের বিশেষ করে নিম্ন আয়ের মানুষের চিকিৎসা খরচ সাধ্যের বাইরে চলে যাবে। এই দাবির প্রতিবাদে আমরা বৃহস্পতিবার থেকে রাজশাহীর বেসরকারি হাসপাতাল ও ক্লিনিকগুলোতে সব ধরনের অপারেশন বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছি। এই সিদ্ধান্ত আমরা রোগীদের স্বার্থেই নিয়েছি।

বাংলাদেশ সোসাইটি অব অ্যানেস্থেসিওলজিস্টের (বিএসএ) রাজশাহী শাখার সাধারণ সম্পাদক ডা. মো. খিজির হোসেন বলেন, ২০১৬ সালের পর আমাদের ফি আর বৃদ্ধি করা হয়নি। ক্লিনিক ও হাসপাতাল মালিকপক্ষ অপারেশনের সময় অ্যানেস্থেসিওলজিস্টদের নামে রোগীদের কাছ থেকে বেশি টাকা আদায় করে। আমরা তাদের বলেছি, আমাদের নামে নেওয়া টাকা আমাদেরই দিতে হবে।

নতুন ফি বৃদ্ধির চিত্র তুলে ধরে তিনি বলেন, বর্তমানে প্রসূতিদের সিজার করতে অ্যানেস্থেসিওলজিস্টরা পান দেড় থেকে দুই হাজার টাকা। আমরা সেই ফি আড়াই হাজার করার দাবি জানিয়েছি। অথচ ক্লিনিক মালিকরা বলছেন, আমরা নাকি দ্বিগুণ ফি বৃদ্ধির দাবি করছি।

উল্লেখ্য, এর আগে ৪ সেপ্টেম্বর বাংলাদেশ সোসাইটি অব অ্যানেস্থেসিওলজিস্ট (বিএসএ) রাজশাহী শাখা বিভিন্ন বেসরকারি ক্লিনিক ও হাসপাতালে পারিশ্রমিকের নতুন তালিকা পাঠালে দুইপক্ষের দর কষাকষি ও মনোমালিন্যের সৃষ্টি হয়। এরই পরিপ্রেক্ষিতে বৃহস্পতিবার থেকে অস্ত্রোপচার বন্ধের ঘোষণা দিয়েছেন বেসরকারি ক্লিনিক ও হাসপাতাল মালিকরা।

ট্যাগস :

শেয়ার নিউজ


নিউজ কমেন্ট করার জন্য প্রথমে আপনাকে লগইন করতে হবে লগইন করুন

© All rights reserved © "Daily SB NEWS"
Theme Developed BY Global Seba