আজঃ মঙ্গলবার ১৭-০৯-২০২৪ ইং || খ্রিষ্টাব্দ

টিকটক নতুন গান খোঁজার সুবিধা আনল

Posted By Shuvo
  • আপডেটেড: বৃহস্পতিবার ১৮ মে ২০২৩
  • / পঠিত : ১৭২ বার

টিকটক নতুন গান খোঁজার সুবিধা আনল

আন্তর্জাতিক : ডেস্ক:  নিজেদের অ্যাপে গান খোঁজার নতুন সুবিধা চালুর ঘোষণা দিয়েছে ভিডিওভিত্তিক সামাজিক যোগাযোগমাধ্যম টিকটক। অ্যাপটির সার্চ বারে ‘নিউ মিউজিক’ লেখার পর অনুসন্ধান বা সার্চ করলে গান খোঁজার একটি হাব অথবা হ্যাশট্যাগ দেখতে পাবেন ব্যবহারকারী। সেখান থেকে নতুন গান এবং নতুন শিল্পী খুঁজে পাওয়া যাবে।

নতুন গানের অনুসন্ধানে ব্যবহারকারীদের ভিন্ন অভিজ্ঞতা দিতে এ সুবিধা চালু করেছে টিকটক। মার্কিন রক ব্যান্ড জোনাস ব্রাদার্স এবং গায়ক মিগুয়েলের মতো বড় তারকা এ উদ্যোগে যুক্ত হয়েছেন।

টিকটক বলছে, নতুন এ সুবিধা চালুর আগেই ইতিমধ্যে অ্যাপটিতে নিউ মিউজিক হ্যাশট্যাগের ১ হাজার ৮০০ কোটি (১৮ বিলিয়ন) ভিউ হয়েছে। এর আগে অনেক শিল্পী তাঁদের গান প্রচার করতে এবং দর্শকদের কাছে পৌঁছাতে টিকটকের মিউজিকলি অ্যাপ ব্যবহার করতেন। মিউজিকলি দিয়ে ব্যবহারকারীরা ভিডিও তৈরি করার সুযোগ পেতেন। যেখানে বিভিন্ন গানের সুরে ঠোঁট মেলানো যায়। টিকটকের মূল প্রতিষ্ঠান বাইটড্যান্স মিউজিকলি অধিগ্রহণ করার পর এটি টিকটক অ্যাপে অন্তর্ভুক্ত করা হয়।

টিকটকের মিউজিক অপারেশনের গ্লোবাল হেড পল হোরিকান একটি বিবৃতিতে বলেছেন, ‘আমরা নিউ মিউজিক হাব চালু করতে পেরে উচ্ছ্বসিত। এটি গান খোঁজার একটি বৈশ্বিক হাব। যেখানে বিশ্বের জনপ্রিয় তারকা, সুপারস্টার থেকে শুরু করে উদীয়মান গায়ক—সব ঘরানার শিল্পীরাই নিজেদের তুলে ধরতে পারবেন এবং তাঁদের গান নিয়ে উদ্‌যাপন করতে পারবেন।’সূত্র: টেকক্রাঞ্চ

ট্যাগস :

শেয়ার নিউজ


নিউজ কমেন্ট করার জন্য প্রথমে আপনাকে লগইন করতে হবে লগইন করুন

© All rights reserved © "Daily SB NEWS"
Theme Developed BY Global Seba