আজঃ শুক্রবার ২০-০৯-২০২৪ ইং || খ্রিষ্টাব্দ

বেনিনে তেলের ডিপোতে আগুনে নিহত ৩৫

Posted By Shuvo
  • আপডেটেড: সোমবার ২৫ Sep ২০২৩
  • / পঠিত : ১০৭ বার

বেনিনে তেলের ডিপোতে আগুনে নিহত ৩৫

: পশ্চিম আফ্রিকার দেশ বেনিনের একটি তেলের ডিপোতে বিস্ফোরণ থেকে অগ্নিকাণ্ডে অন্তত ৩৫ জন নিহত হয়েছেন। শনিবার (২৩ সেপ্টেম্বর) এই বিস্ফোরণে ঐ এলাকার পুরো আকাশ কালো ধোঁয়ায় ঢেকে যায়। 

জানা গেছে, নাইজেরিয়ার সীমান্তবর্তী শহর সেমেপোজির এই ডিপোতে পাচার হয়ে আসা জ্বালানী তেল সংরক্ষণ করা হতো। গাড়ি, মোটরসাইকেল ও ট্রাইসাইকেলে এখান থেকে তেল সংগ্রহ করার কথা জানিয়েছে এলাকাবাসীরা।

স্থানীয় কৌসুলী আবদুবাকি আদম-বোংলে এক বিবৃতিতে জানান, আগুনে দোকানটি ধ্বসে পড়ে এবং প্রাথমিক তথ্য অনুযায়ী, এক শিশুসহ ৩৫ জন নিহত হয়েছেন। প্রত্যক্ষদর্শীদের বরাত দিয়ে তিনি বলেন, খুব সম্ভবত ব্যাগ থেকে পেট্রোল ঢালার সময় আগুনের সূত্রপাত হয়। তিনি আরও জানান, ১২ জনেরও বেশি ব্যক্তি গুরুতর আহত হয়েছেন। তাদেরকে হাসপাতালে চিকিৎসা দেওয়া হচ্ছে।

বেনিনের স্বরাষ্ট্রমন্ত্রী আলাসান সেইদৌউ বলেন, মরদেহগুলো পুড়ে কয়লা হয়ে গেছে। পাচার হয়ে আসা তেল থেকেই এই আগুনের সূত্রপাত।

নাইজেরিয়া-বেনিন সীমান্তে তেল চোরাকারবার খুবই সাধারণ ঘটনা হিসেবে বিবেচিত। নাইজেরিয়া এ অঞ্চলের অন্যতম প্রধান তেল উৎপাদনকারী দেশ। সীমান্তবর্তী শহরগুলোতে বেশ কিছু অবৈধ তেল পরিশোধনাগার, তেলের ডিপো ও পাইপলাইন তৈরি হয়েছে, যা প্রায়ই আগুনের কারণ হয়ে দাঁড়ায়। সূত্র: আল জাজিরা।

ট্যাগস :

শেয়ার নিউজ


নিউজ কমেন্ট করার জন্য প্রথমে আপনাকে লগইন করতে হবে লগইন করুন

© All rights reserved © "Daily SB NEWS"
Theme Developed BY Global Seba