আজঃ মঙ্গলবার ১৭-০৯-২০২৪ ইং || খ্রিষ্টাব্দ

এ সপ্তাহে চালু হচ্ছে না রাজবাড়ী-ঢাকা বাস চলাচল

Posted By Shuvo
  • আপডেটেড: বৃহস্পতিবার ০৫ Oct ২০২৩
  • / পঠিত : ১৭৪ বার

এ সপ্তাহে চালু হচ্ছে না রাজবাড়ী-ঢাকা বাস চলাচল

ডেস্ক: ফরিদপুরের গোল্ডেন লাইন পরিবহনের সঙ্গে দ্বন্দ্বের জেরে বৃহস্পতিবার (৫ অক্টোবর) রাজবাড়ী-ঢাকা রুটে সরাসরি বাস চলাচল বন্ধ রয়েছে। দীর্ঘ চার দিন ঢাকার সঙ্গে রাজবাড়ীর সরাসরি বাস চলাচল বন্ধ থাকায় দুর্ভোগে পড়েছে সাধারণ যাত্রীরা।

এদিকে ঢাকার সঙ্গে রাজবাড়ীর সরাসরি বাস চলাচল বন্ধ থাকলেও রাজবাড়ী থেকে অভ্যন্তরীণ সব রুটে বাস চলাচল স্বাভাবিক রয়েছে। বৃহস্পতিবার সকালে বাস চলাচল বন্ধের বিষয়টি নিশ্চিত করেছেন রাজবাড়ী জেলা বাস মালিক গ্রুপের সাধারণ সম্পাদক আব্দুর রাজ্জাক লিটন।

জানা গেছে, রাজবাড়ী-ঢাকা রুটে ১০৩টি ট্রিপ চলাচল করে। যার মধ্যে রাজবাড়ীর বাসের ট্রিপ রয়েছে মাত্র ৫৩টি। কোনো আলোচনা না করে অন্যান্য বাস রাজবাড়ীর ওপর দিয়ে চলাচল শুর করে। ঢাকার বাস-ট্রাক ওনার্স অ্যাসোসিয়েশনের সঙ্গে আলোচনা করে ফরিদপুরের গোল্ডেন লাইন পরিবহনের দুটি বাস রাজবাড়ী-ঢাকা রুটে চলাচলের অনুমতি দেওয়া হয়। কিন্তু গোল্ডেন লাইন পরিবহন প্রতিদিন পাঁচ থেকে ছয়টি বাস চালাতে থাকে। এ নিয়ে গত শুক্রবার রাতে রাজবাড়ী পরিবহন মালিক গ্রুপ গোল্ডেন লাইনের বাস থেকে যাত্রীদের নামিয়ে খালি বাস ঢাকায় ফেরত পাঠায়। এর জের ধরে ঢাকার গাবতলী বাস টার্মিনালে রোববার সন্ধ্যায় গোল্ডেন লাইন পরিবহনের শ্রমিকেরা রাজবাড়ীর সব বাস কাউন্টার বন্ধ করে দেন। একই সঙ্গে তারা ঘোষণা দেন, রাজবাড়ীর কোনো বাস ঢাকায় আসবে না, আবার ঢাকার থেকেও কোনো বাস রাজবাড়ী যাবে না। এর ফলে সোমবার সকাল থেকে রাজবাড়ীর সঙ্গে ঢাকার সরাসরি বাস চলাচল বন্ধ রয়েছে।


রাজবাড়ী শহরের নতুনবাজার মুরগীর ফার্ম বাসস্ট্যান্ড, বড়পুল বাসস্ট্যান্ড এলাকায় গিয়ে দেখা যায়, সরাসরি বাস চলাচল বন্ধ থাকার কারণে যাত্রীদের ভোগান্তি হচ্ছে। বেশি ভোগান্তিতে পড়েছেন যারা পরিবারের সদস্যদের নিয়ে ঢাকায় রওনা হয়েছেন। যে সব যাত্রীদের সঙ্গে ব্যাগ বা লাগেজের সংখ্যা বেশি। তবে যারা সিঙ্গেল যাত্রী রয়েছেন তারা লোকাল বাস বা থ্রি হুইলারে করে ভেঙে ভেঙে ঢাকার পথে রওনা দিচ্ছেন।

রাজবাড়ী বাস মালিক গ্রুপের সাধারণ সম্পাদক আব্দুর রাজ্জাক লিটন বলেন, গোল্ডেন লাইন পরিবহনের সঙ্গে দ্বন্দ্বের কারণে তারা ঢাকায় আমাদের বাস নিয়ে যেতে মানা করেছে। তাই গত সোমবার থেকে রাজবাড়ী-ঢাকা রুটে বাস চলাচল বন্ধ রয়েছে। এখনো বাস চলাচল চালুর বিষয়ে সিদ্ধান্ত হয়নি। আগামী ৮ অক্টোবর রাজবাড়ীর জেলা প্রশাসক ঢাকা বিভাগীয় কমিশনার এর সঙ্গে আলোচনা করবেন। সেখানে বাস-ট্রাক ওনার্স এসোসিয়েশনের লোক থাকবে। সেই আলোচনার পরে সিদ্ধান্ত আসবে। ততদিন পর্যন্ত বাস চলাচল বন্ধ থাকবে।

ট্যাগস :

শেয়ার নিউজ


নিউজ কমেন্ট করার জন্য প্রথমে আপনাকে লগইন করতে হবে লগইন করুন

© All rights reserved © "Daily SB NEWS"
Theme Developed BY Global Seba