আজঃ শুক্রবার ২০-০৯-২০২৪ ইং || খ্রিষ্টাব্দ

সিরিয়ায় তুরস্কের ড্রোন ভূপাতিত করল যুক্তরাষ্ট্র

Posted By Shuvo
  • আপডেটেড: শনিবার ০৭ Oct ২০২৩
  • / পঠিত : ৭১ বার

সিরিয়ায় তুরস্কের ড্রোন ভূপাতিত করল যুক্তরাষ্ট্র

ডেস্ক : সিরিয়ায় মার্কিন সেনাদের অবস্থানের কাছে উড়তে থাকা তুরস্কের অস্ত্র সজ্জিত একটি ড্রোন গুলি করে ভূপাতিত করেছে যুক্তরাষ্ট্র।

শুক্রবার (৬ অক্টোবর) আল জাজিরার প্রতিবেদনে বলা হয়েছে, বৃহস্পতিবার (৫ অক্টোবর) সিরিয়ায় মার্কিন সেনাদের অবস্থানের কাছাকাছি চলে আসার পর ড্রোনটি ভূপাতিত করে যুক্তরাষ্ট্রের জঙ্গি বিমান।

বৃহস্পতিবার সিরিয়ার উত্তরপূর্বাঞ্চলীয় আল হাসাকায় এ ঘটনা ঘটেছে। ওয়াশিংটন এই প্রথম নেটো জোটের মিত্র তুরস্কের একটি আকাশযানকে গুলি করে ভূপাতিত করেছে বলে পেন্টাগন জানিয়েছে।

পেন্টাগনের মুখপাত্র ব্রিগেডিয়ার জেনারেল প্যাট রাইডার বলেন, বৃহস্পতিবার সকালে সিরিয়ার হাসাকায় তুর্কি ড্রোন হামলা চালিয়েছিল। হামলাস্থল থেকে কয়েক কিলোমিটার দূরে অবস্থান করছিলেন মার্কিন সেনারা। তার কয়েক ঘণ্টা পরে একটি তুর্কি ড্রোন মার্কিন সেনাদের কাছাকাছি এসেছিল। যা আমাদের জন্য হুমকি মনে হয়েছিল। তাই এফ-১৬ যুদ্ধ বিমান দিয়ে গুলি করে ধ্বংস করা হয়েছে।

তুরস্ক ইচ্ছাকৃতভাবে মার্কিন বাহিনীকে লক্ষ্যবস্তু করেছে তেমন কোনো ইঙ্গিত নেই বলেও পেন্টাগনের মুখপাত্র জানিয়েছেন।

তুরস্কের প্রতিরক্ষা মন্ত্রণালয়ের কর্মকর্তারা জানিয়েছেন, যে ড্রোনটিকে গুলি করে ভূপাতিত করা হয়েছে সেটি তুরস্কের সশস্ত্র বাহিনীর না; তবে সেটি কাদের তা বলেনি তারা।

ট্যাগস :

শেয়ার নিউজ


নিউজ কমেন্ট করার জন্য প্রথমে আপনাকে লগইন করতে হবে লগইন করুন

© All rights reserved © "Daily SB NEWS"
Theme Developed BY Global Seba