আজঃ মঙ্গলবার ১৭-০৯-২০২৪ ইং || খ্রিষ্টাব্দ

সাতক্ষীরায় তিন উপজেলার লক্ষাধিক মানুষ পানিবন্দি

Posted By Shuvo
  • আপডেটেড: রবিবার ০৮ Oct ২০২৩
  • / পঠিত : ১৮৬ বার

সাতক্ষীরায় তিন উপজেলার লক্ষাধিক মানুষ পানিবন্দি

ডেস্ক: কয়েক দিনের টানা বর্ষণে পানিতে তলিয়ে গেছে সাতক্ষীরার নিম্নাঞ্চল। এতে সাতক্ষীরা সদর, আশাশুনি ও তালা উপজেলার প্রায় লক্ষাধিক মানুষ পানিবন্দি হয়ে পড়েছে। বসতবাড়ি, আবাদি জমি ও ঘেরসহ রাস্তাঘাট পানিবন্দি থাকায় সীমাহীন দুর্ভোগে পড়েছে নিম্নাঞ্চলের মানুষ। জেলার নিম্নাঞ্চলগুলোর মধ্যে বেশ কিছু অঞ্চল রয়েছে যেখানে ব্যক্তিগত সুবিধার জন্য পানি সরবরাহের পাইপগুলো বন্ধ করে রাখা হয়েছে। ফলে তৈরি হয়েছে জলাবদ্ধতা।

তালা উপজেলা সদরের মাঝিয়াড়া খড়েরডাঙ্গা এলাকা ঘুরে দেখা যায়, বিস্তীর্ণ এই জনপদের পানি খড়েরডাঙ্গা থেকে কপোতাক্ষ নদ হয়ে নিষ্কাশিত হয়। তবে পানি প্রবাহে প্রতিবন্ধকতা থাকায় খাল দিয়ে নিষ্কাশিত হচ্ছে না পানি। কপোতাক্ষ নদের সংযোগ খালে পানি নেই অথচ জনবসতি এলাকায় হাঁটু পানি। একই উপজেলার খলিলনগর, খলিশখালি ইউনিয়নসহ অনেক গ্রামের চিত্র একই।

মাঝিয়াড়া গ্রামের বাসিন্দা সৈয়দ খালিদ জানান, জনপদের পানি খাল দিয়ে অপসারণ হয়। তবে খড়েরডাঙ্গা বিলে থাকা বেঁড়িবাধ পানি প্রবাহে বাধা হয়ে দাঁড়িয়েছে। ফলে আটকে থাকা পানিতে ভাসছে হাজারো মানুষ।

তালা উপজেলা পরিষদের চেয়ারম্যান সনৎ কুমার বলেন, গত কয়েক দিনের টানা বর্ষণে উপজেলার অনেকগুলো গ্রামে পানিবন্দি হয়ে পড়েছে। স্থানীয় চেয়ারম্যানদের সঙ্গে নিয়ে নিজে গিয়ে কয়েকটা বাঁধ কেটে পানি নিষ্কাশনের ব্যবস্থা করেছি। সরেজমিন গিয়ে পানিবন্দি এলাকাগুলো পরিদর্শন করবো, একই সঙ্গে পানি নিষ্কাশনের ব্যবস্থা করা হবে।

এ বিষয়ে তালা উপজেলা নির্বাহী কর্মকর্তা আফিয়া শারমিনের মোবাইলে একাধিকবার যোগাযোগের চেষ্টা করা হলেও তার বক্তব্য পাওয়া যায়নি। 

ট্যাগস :

শেয়ার নিউজ


নিউজ কমেন্ট করার জন্য প্রথমে আপনাকে লগইন করতে হবে লগইন করুন

© All rights reserved © "Daily SB NEWS"
Theme Developed BY Global Seba