আজঃ বুধবার ২৫-০৯-২০২৪ ইং || খ্রিষ্টাব্দ

এসএম সুলতানের প্রয়াণ দিবস উপলক্ষ্যে শিল্পকলায় চিত্র প্রদর্শনী

Posted By Shuvo
  • আপডেটেড: সোমবার ০৯ Oct ২০২৩
  • / পঠিত : ৯৬ বার

এসএম সুলতানের প্রয়াণ দিবস উপলক্ষ্যে শিল্পকলায় চিত্র প্রদর্শনী

বিশ্ববরেণ্য শিল্পী এস এম সুলতানের ২৯তম প্রয়াণ দিবস উপলক্ষ্যে দুই দিনব্যাপী চিত্র প্রদর্শনীর আয়োজন করেছে বাংলাদেশ শিল্পকলা একাডেমি।


সোমবার বিকেল ৪টায় বাংলাদেশ শিল্পকলা একাডেমির জাতীয় চিত্রশালা ভবনে অস্থায়ী বেদিতে শিল্পী এসএম সুলতানের প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণের মধ্য দিয়ে দুই দিনব্যাপী চিত্র প্রদর্শনীর উদ্বোধন করা হবে।

পরে বিকেল ৪টা ১৫ মিনিটে শিল্পী এসএম সুলতানের শিল্পকর্ম এবং শিশুস্বর্গ শিশুদের অঙ্কিত চিত্রকর্ম নিয়ে প্রদর্শনীর আনুষ্ঠানিক উদ্বোধন করা হবে। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন একাডেমির মহাপরিচালক লিয়াকত আলী লাকী। বিকাল ৪টা ৩০ মিনিটে অনুষ্ঠিত হবে আলোচনা সভা এবং প্রদর্শিত হবে ‘তথ্যচিত্র ‘আদম সুরত’ ও সাংস্কৃতিক অনুষ্ঠান।


১০ অক্টোবর বিশ্ববরেণ্য শিল্পী এসএম সুলতানের জন্মস্থান নড়াইল জেলায় বাংলাদেশ শিল্পকলা একাডেমির আয়োজনে সকাল ৯টায় শিল্পীর সমাধিতে পুষ্পস্তবক অর্পণ করা হবে। সকাল ৯টা ৩০ মিনিটে শিল্পীর স্মৃতি সংগ্রহশালা নড়াইলে শিক্ষার্থীদের নিয়ে আর্টক্যাম্প আয়োজন করা হবে। সকাল ১০টায় শিশুস্বর্গে শিশুদের লেখা পত্র প্রদর্শনী ও পাপেট শো প্রদর্শনী অনুষ্ঠিত হবে। বিকেল ৩টায় জেলা শিল্পকলা একাডেমি নড়াইলে আলোচনা সভা ও তথ্যচিত্র ‘আদম সুরত’ প্রদর্শিত হবে। বিকেল ৫টায় পরিবেশিত হবে পালাগানের আসর।

এসএম সুলতানের জন্মশতবর্ষ উপলক্ষ্যে বাংলাদেশ শিল্পকলা একাডেমির আয়োজনে বছরব্যাপী কর্মসূচি পালিত হচ্ছে। এর আগে গত ১০ আগস্ট শিল্পীর জন্মবার্ষিকী উপলক্ষ্যে সারাদেশের বরেণ্য চারুশিল্পীদের অংশগ্রহণে আর্টক্যাম্প, নৌবিহার সহ নানা অনুষ্ঠান আয়োজন করা হয়।

বাসস


ট্যাগস :

শেয়ার নিউজ


নিউজ কমেন্ট করার জন্য প্রথমে আপনাকে লগইন করতে হবে লগইন করুন

© All rights reserved © "Daily SB NEWS"
Theme Developed BY Global Seba