আজঃ বুধবার ২৫-০৯-২০২৪ ইং || খ্রিষ্টাব্দ

হামাসের হামলায় ইসরাইলে নিহতের সংখ্যা বেড়ে ৭০০

Posted By Shuvo
  • আপডেটেড: মঙ্গলবার ১০ Oct ২০২৩
  • / পঠিত : ৬৮ বার

হামাসের হামলায় ইসরাইলে নিহতের সংখ্যা বেড়ে ৭০০

ডেস্ক : হামাসের রকেট হামলায় ইসরাইলে প্রাণহানি বেড়ে দাঁড়িয়েছে ৭০০ জনে। এ হামলায় আহত হয়েছেন ২ হাজার ৩০০ জন। আহতদের মধ্যে অনেকের অবস্থা আশঙ্কাজনক বলে জানা গেছে।

রোববার (৮ অক্টোবর) সংবাদমাধ্যম আল জাজিরা এক প্রতিবেদনের মাধ্যমে হতাহতের এ সংখ্যা জানিয়েছে। এসময় ইসরাইলের পাল্টা হামলায় গাজায় ৪১৩জন নিহত হয়েছে বলে দাবি করছে ইসরাইল।

গাজায় নিহত ৪১৩ জনের মধ্যে ৭৮ শিশু ও ৪১ জন নারী রয়েছে।

শনিবার (৭ অক্টোবর) ভোর থেকে পবিত্র আল-আকসা মসজিদে হামলা এবং অবৈধ বসতি স্থাপনের জবাব দিতে ইসরাইলের বিভিন্ন এলাকায় রকেট হামলা শুরু করে হামাস। আর হামাসের এ আকস্মিক হামলার একদিন পর ইসরাইল ‘যুদ্ধের অবস্থা’ ঘোষণা করেছে। কারণ দক্ষিণ ইসরাইল জুড়ে বেশ কয়েকটি এলাকায় হামাসের সঙ্গে ইসরাইলি বাহিনীর প্রচণ্ড লড়াই চলছে।

হামাসের হামলায় প্রথমে ২৬ সেনা নিহতের তথ্য জানিয়েছিল ইসরাইলি সেনাবাহিনী। তবে রোববার ইসরাইল সরকারের একটি সূত্র জানিয়েছে, হামলায় তাদের ৪৪ জন সেনা ও অন্যান্য নিরাপত্তা বাহিনীর ৩০ সদস্য নিহত হওয়ার ব্যাপারে নিশ্চিত হওয়া গেছে। তারা পুলিশ, সীমান্তরক্ষী এবং সন্ত্রাসবিরোধী বাহিনী ইয়ামামের সদস্য ছিলেন।

দ্য ডেইলি জেরুজালেম পোস্ট এক প্রতিবেদনে জানিয়েছে, হামাসের হামলা শুরু হওয়ার পর কমপক্ষে ৭৫০ জনের বেশি ইসরাইলি নিখোঁজ রয়েছেন।

ট্যাগস :

শেয়ার নিউজ


নিউজ কমেন্ট করার জন্য প্রথমে আপনাকে লগইন করতে হবে লগইন করুন

© All rights reserved © "Daily SB NEWS"
Theme Developed BY Global Seba