আজঃ শুক্রবার ২০-০৯-২০২৪ ইং || খ্রিষ্টাব্দ

ইসরাইলি হামলার মধ্যে জিম্মি নিয়ে আলোচনা হবে না: হামাস

Posted By Shuvo
  • আপডেটেড: বুধবার ১১ Oct ২০২৩
  • / পঠিত : ১৫২ বার

ইসরাইলি হামলার মধ্যে জিম্মি নিয়ে আলোচনা হবে না: হামাস

ডেস্ক: ফিলিস্তিনের স্বাধীনতাপন্থি সশস্ত্রগোষ্ঠী হামাস বলেছে, ইসরাইলি হামলা অব্যাহত থাকলে জিম্মিদের মুক্তি নিয়ে আলোচনা হবে না। লড়াই বন্ধ হলে কেবল বিষয়টি নিয়ে আলোচনা হবে। মঙ্গলবার সংগঠনটির রাজনৈতিক শাখার প্রধান ইসমাইল হানিয়েহ এ মন্তব্য করেছেন। ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসি এ খবর জানিয়েছে।

এক বিবৃতিতে ইসমাইল হানিয়েহ বলেছেন, একাধিক পক্ষ আমাদের সঙ্গে যোগাযোগ করেছে। বন্দি বিনিময়ের মাধ্যমে জিম্মিদের মুক্তি দিতে মধ্যস্থতার প্রস্তাব দেওয়া হয়েছে।

তিনি আরও বলেছেন, যোগাযোগ করা সব পক্ষকে আমরা জানিয়ে দিয়েছি লড়াই শেষ না হওয়া পর্যন্ত বন্দি শত্রুদের মুক্তির বিষয়ে আলোচনা হবে না। আর আমাদের নির্ধারিত শর্তে কেবল তারা মুক্তি পাবে।

সোমবার হামাসের সামরিক শাখা আল-কাসেম ব্রিগেডের মুখপাত্র আবু ওবাইদা এক ভিডিও বার্তাতেও একই ধরনের মন্তব্য করেছিলেন। তিনি বলেছিলেন, এটি স্পষ্ট যে, গাজা উপত্যকায় আমাদের জনগণের মতো জিম্মিরাও ঝুঁকিতে রয়েছে। আমরা নিশ্চিত করতে চাই গোলাবর্ষণের মধ্যে, আগ্রাসন চলমান অবস্থায় বা লড়াইয়ের মধ্যে জিম্মিদের মুক্তি নিয়ে আলোচনা করব না।

তিনি বলেছেন, অনেক জিম্মিকে বিভিন্ন স্থানে রাখা হয়েছে। কয়েকজন ইসরাইলি হামলায় নিহত হয়েছেন। অন্তত চারজন বেসামরিক হামাসের জিম্মায় থাকা অবস্থায় গাজা সীমান্তের কাছে নিহত হয়েছেন বলে জানিয়েছে সিএনএন।

জাতিসংঘে নিযুক্ত ইসরাইল রাষ্ট্রদূত গিলাদ এরডান সোমবার বলেছেন, হামাসের হাতে বন্দি সেনা ও বেসামরিকের সংখ্যা ১০০ থেকে ১৫০ হতে পারে।

শনিবার শুরু হওয়া হামাস-ইসরাইল সংঘাতের চতুর্থ দিনেও গাজায় ইসরাইলি বোমাবর্ষণ অব্যাহত রয়েছে। এখন পর্যন্ত ফিলিস্তিনে ৭ শতাধিক ও ইসরাইলে ৯ শতাধিক নিহতের খবর পাওয়া গেছে। উভয়পক্ষে আহতের সংখ্যা আরও কয়েক হাজার।

ট্যাগস :

শেয়ার নিউজ


নিউজ কমেন্ট করার জন্য প্রথমে আপনাকে লগইন করতে হবে লগইন করুন

© All rights reserved © "Daily SB NEWS"
Theme Developed BY Global Seba