আজঃ শুক্রবার ২০-০৯-২০২৪ ইং || খ্রিষ্টাব্দ

যুদ্ধের জন্য ইসরায়েলকে দায়ী করল হার্ভার্ডের ৩৪ ছাত্র সংগঠন

Posted By Shuvo
  • আপডেটেড: বুধবার ১১ Oct ২০২৩
  • / পঠিত : ১৬৪ বার

যুদ্ধের জন্য ইসরায়েলকে দায়ী করল হার্ভার্ডের ৩৪ ছাত্র সংগঠন

ডেস্ক : ফিলিস্তিনের স্বাধীনতাকামী সশস্ত্র গোষ্ঠী হামাস ও দখল ইসরায়েলি বাহিনীর চলমান রক্তাক্ত সংঘাতের মধ্যে ফিলিস্তিনের পক্ষে বিবৃতি দিয়েছে যুক্তরাষ্ট্রের বিখ্যাত হার্ভার্ড বিশ্ববিদ্যালয়ের ৩৪টি ছাত্র সংগঠনের একটি জোট।

বিবৃতিতে এবারের সংঘাতের জন্য এককভাবে ইসরায়েলের বর্ণবাদী সরকারকে দায়ী করেছে যুক্তরাষ্ট্রের রাজনীতিতে সবচেয়ে প্রভাবশালী এই বিশ্ববিদ্যালয়টি।

সোমবার (৯ অক্টোবর) প্রকাশিত বিবৃতিতে ছাত্র সংগঠন জানিয়েছে, এবারে সংঘাতের জন্য এককভাবে ইসরায়েলের বর্ণবাদী সরকারই দায়ী।

গতকালের বিবৃতিতে স্বাক্ষরকারী সংগঠনগুলোর মধ্যে মুসলিম ও ফিলিস্তিনিদের সমর্থনকারী সংগঠনই বেশি। তবে এতে হার্ভার্ড জিউস ফর লিবারেশন এবং আফ্রিকান আমেরিকান রেজিস্ট্যান্স অর্গানাইজেশনও সই করেছে।

এদিকে, ফিলিস্তিনের পক্ষে ৩৪ ছাত্র সংগঠনের এই বিবৃতি দেয়ায় তীব্র প্রতিবাদ জানিয়েছে হার্ভার্ড ইউনিভার্সিটি অ্যালামনাইরা। তারা এই বিবৃতির সমালোচনা করে এসব ছাত্র সংগঠনের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার জন্য বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের প্রতি আহ্বান জানিয়েছে।

এদিকে, অপহৃত নারী, শিশু ও বয়স্কদের মুক্তি দিতে ফিলিস্তিনের শাসক ও সশস্ত্র গোষ্ঠী হামাসের প্রতি উদাত্ত আহ্বান জানিয়েছেন ইসরায়েলের ইসলামপন্থী রাম পার্টির নেতা মনসুর আব্বাস। মঙ্গলবার (১০ অক্টোবর) মাইক্রো ব্লগিং সাইট এক্সে (সাবেক টুইটার) দেয়া বার্তায় মনসুর আব্বাস হামাস নেতাদের কিছু সংখ্যক ইসরায়েলি জিম্মিকে মুক্তি দেওয়ার আহ্বান জানিয়েছেন।

ট্যাগস :

শেয়ার নিউজ


নিউজ কমেন্ট করার জন্য প্রথমে আপনাকে লগইন করতে হবে লগইন করুন

© All rights reserved © "Daily SB NEWS"
Theme Developed BY Global Seba