আজঃ শুক্রবার ২০-০৯-২০২৪ ইং || খ্রিষ্টাব্দ

দক্ষিণ ইসরায়েলে চলছে সম্মুখ লড়াই

Posted By Shuvo
  • আপডেটেড: বুধবার ১১ Oct ২০২৩
  • / পঠিত : ১৮৭ বার

দক্ষিণ ইসরায়েলে চলছে সম্মুখ লড়াই

দখলদার ইসরায়েলের দক্ষিণাঞ্চলের কিবুৎজ মেফালসিমে হামাস ও ইসরায়েলি সেনাবাহিনীর মধ্যে তীব্র ও সম্মুখ লড়াই চলছে।


ইসরায়েলি প্রতিরক্ষা বাহিনী (আইডিএফ) জানিয়েছে, মঙ্গলবার (১০ অক্টোবর) সন্ধ্যায় হামাসের সঙ্গে তাদের সেনাদের গুলি বিনিময় শুরু হয়।

সেখানে উপস্থিত আছে যুক্তরাষ্ট্রের সংবাদমাধ্যম সিএনএনের একটি দল। ওই দলের সদস্যরা জানিয়েছেন, তারা মেশিনগানের একাধিক গুলিবিনিময়ের শব্দ শুনতে পেয়েছেন। যেখানে গোলাগুলি চলছে সেখান থেকে ১ কিলোমিটার দূরে অবস্থান করছে ইসরায়েলি সেনাদের আরেকটি দল। তাদের সঙ্গেই রয়েছেন সিএনএনের ক্রুরা।


এক পর্যায়ে সিএনএনের দলটি আরেক দিক থেকে গুলি আসার শব্দ শুনতে পান। সেখানে অবস্থানরত ইসরায়েলি সেনারা জানিয়েছেন, ওই এলাকায় হামাসের সঙ্গে ইসরায়েলি বাহিনীর একাধিক জায়গায় গোলাগুলি চলছে।

অপরদিকে কাতারভিত্তিক সংবাদমাধ্যম আল জাজিরা জানিয়েছে, ইসরায়েলের দক্ষিণাঞ্চলের আরেক শহর কাফর আযাতে প্রচণ্ড গোলাগুলি হয়েছে।


গোলাগুলির কারণে সেখানকার রাস্তাঘাট বন্ধ করে দিয়েছিল ইসরায়েলি বাহিনী। সেই এলাকায় তখন শুধুমাত্র ইসরায়েলি সেনাদের সাঁজোয়া যান চলছিল।

ইসরায়েলি সেনাবাহিনী এক সতর্কতাবার্তায় জানায়, ওই এলাকায় প্রবেশ করেছেন হামাসের সদস্যরা। তবে সেখানে সত্যিই হামাসের নতুন সেনারা এসেছেন কিনা সে বিষয়টি নিশ্চিত নয়। তবে ওই এলাকার পরিস্থিতি উত্তপ্ত রয়েছে বলে জানিয়েছে আল জাজিরা।


ট্যাগস :

শেয়ার নিউজ


নিউজ কমেন্ট করার জন্য প্রথমে আপনাকে লগইন করতে হবে লগইন করুন

© All rights reserved © "Daily SB NEWS"
Theme Developed BY Global Seba