আজঃ শুক্রবার ২০-০৯-২০২৪ ইং || খ্রিষ্টাব্দ

গাজায় হত্যাযজ্ঞ চালাতে আসছে মার্কিন রণতরী: এরদোগান

Posted By Shuvo
  • আপডেটেড: বৃহস্পতিবার ১২ Oct ২০২৩
  • / পঠিত : ১৮২ বার

গাজায় হত্যাযজ্ঞ চালাতে আসছে মার্কিন রণতরী: এরদোগান

ডেস্ক: হামাসের সঙ্গে চলমান যুদ্ধের প্রেক্ষাপটে ইসরাইলের সহায়তায় বিমানবাহী রণতরী পাঠানোর ঘোষণা দিয়েছে যুক্তরাষ্ট্র। ওয়াশিংটনের এমন পদক্ষেপের তীব্র সমালোচনা করেছেন তুরস্কের প্রেসিডেন্ট রিসেপ তাইয়েপ এরদোগান। সেই সঙ্গে তিনি অভিযোগ করেছেন যে, এই রণতরী গাজায় ভয়াবহ হত্যাযজ্ঞ চালাবে।

তুরস্কের সংবাদমাধ্যম ডেইলি সাবাহ এক প্রতিবেদনে এ খবর দিয়েছে। এতে বলা হয়, মঙ্গলবার রাজধানী আঙ্কারায় আয়োজিত এক সংবাদ সম্মেলনে এসব কথা বলেন তুর্কি নেতা।

এরদোগান বলেন, যুক্তরাষ্ট্রের বিমানবাহী রণতরী ইসরাইলের কাছে কী করবে? কেন তারা আসবে? রণতরীর চারপাশে নৌযানগুলোই বা কী করবে? বিমানগুলো গাজা ও এর আশপাশে আঘাত হানবে এবং সেখানে ভয়াবহ ধ্বংসযজ্ঞ চালাবে।

এর আগে গত শনিবার ফিলিস্তিনের স্বাধীনতাকামী সশস্ত্র সংগঠন হামাস ইসরাইলে অতর্কিত হামলা চালানোর পর মার্কিন প্রতিরক্ষামন্ত্রী লয়েড অস্টিন বলেন, ইউএসএস জেরাল্ড আর ফোর্ডসহ যুক্তরাষ্ট্রের কয়েকটি বিমানবাহী রণতরীকে ইসরাইলের কাছাকাছি সরিয়ে নেওয়া হবে।

তুরস্কের প্রেসিডেন্ট এর আগে ইসরাইল ও ফিলিস্তিনিদের মধ্যে শান্তি আলোচনায় মধ্যস্থতার প্রস্তাব দেন। ফিলিস্তিনিদের সমর্থন ও হামাসের সদস্যদের আশ্রয় দেওয়ার পাশাপাশি বিরোধের সমাধান হিসেবে দুটি আলাদা রাষ্ট্র গঠনের প্রস্তাবকে সমর্থন দিয়ে আসছে তুরস্ক।

এ ছাড়া ফিলিস্তিন ও ইসরাইলের মধ্যে বছরের পর বছর ধরে চলা সংঘাত বন্ধ করে শান্তি স্থাপনেও কাজ করছে আঙ্কারা।

এদিকে হামাসের হামলার পর ইসরাইলি বাহিনী টানা চতুর্থ রাতেও গাজা উপত্যকায় ব্যাপক গোলাবর্ষণ করেছে। দখলদার বাহিনীর নির্বিচার বিমান হামলায় এখন পর্যন্ত অন্তত ৯৫০ জন ফিলিস্তিনি নিহত হয়েছেন। অপরদিকে হামাসের হামলায় ইসরাইলে মৃত্যু বেড়ে দাঁড়িয়েছে ১২০০ জনে।

ট্যাগস :

শেয়ার নিউজ


নিউজ কমেন্ট করার জন্য প্রথমে আপনাকে লগইন করতে হবে লগইন করুন

© All rights reserved © "Daily SB NEWS"
Theme Developed BY Global Seba