আজঃ মঙ্গলবার ১৭-০৯-২০২৪ ইং || খ্রিষ্টাব্দ

১০ লাখ টাকার মালামাল চুরি, বাবা-ছেলে গ্রেপ্তার

Posted By Shuvo
  • আপডেটেড: শনিবার ১৪ Oct ২০২৩
  • / পঠিত : ১৮৯ বার

১০ লাখ টাকার মালামাল চুরি, বাবা-ছেলে গ্রেপ্তার

রংপুরে ব্র্যাক ইনস্টিটিউট অব স্কিল ডেভেলপমেন্ট সেন্টার থেকে চুরি যাওয়া কম্পিউটারসহ ১০ লাখ টাকা মূল্যের মালামাল উদ্ধার করেছে পুলিশ। এ ঘটনায় জড়িত থাকার অভিযোগে হাসিবুল হাসান আলিফ (১৫) এবং সেলিম আহম্মেদ (৪৫) নামে দুজনকে গ্রেপ্তার করা হয়েছে। তারা নগরীর ২১ নম্বর ওয়ার্ডের নিউ আদর্শপাড়ার বাসিন্দা এবং সম্পর্কে বাবা-ছেলে।

শুক্রবার (১৩ অক্টোবর) দুপুরে রংপুর মেট্রোপলিটন পুলিশের অপরাধ বিভাগের কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে এসব তথ্য জানান উপ-কমিশনার আবু মারুফ হোসেন।

পুলিশের এই কর্মকর্তার দাবি, চুরি সংঘটিত হওয়ার আগে ব্র্যাক ইনস্টিটিউট অব স্কিল ডেভেলপমেন্ট সেন্টারের প্রশিক্ষণার্থী ছিলেন হাসিবুল হাসান আলিফ। সেখানে প্রশিক্ষণ নেওয়া শেষ হওয়ার পরেও আলিফ নিয়মিত যাতায়াত করত এবং প্রতিষ্ঠানের কর্মচারীর সঙ্গে সুসম্পর্ক গড়ে তোলে। যাতায়াতের একপর্যায়ে আলিফ কৌশলে সবার অগোচরে ব্র্যাক ইনস্টিটিউট অব স্কিল ডেভেলপমেন্ট সেন্টারের দরজার তালার চাবি পরিবর্তন (নকল চাবি তৈরি) করে নেয়। এরপর সেখান থেকে নগদ কিছু অর্থসহ ২১টি সিপিইউ, ২৪টি মনিটর, একটি প্রিন্টার, দুটি পেনড্রাইভ, একটি স্ক্যানার মেশিন এবং একটি মুঠোফোন চুরি করে।
 

আবু মারুফ হোসেন বলেন, রংপুর নগরীর চারতলা মোড়ে মৎস্য কর্মকর্তার কার্যালয়ের পাশে অবস্থিত ব্র্যাক ইনস্টিটিউট অব স্কিল ডেভেলপমেন্ট সেন্টারে গত ১৩ সেপ্টেম্বর মধ্য রাতে চুরির ঘটনা ঘটে। ওইদিন রাত ১২টা ৫ মিনিটে সেখানকার সাবেক প্রশিক্ষণার্থী হাসিবুল হাসান আলিফ সবার অগোচরে তার কাছে থাকা নকল চাবি দিয়ে দরজার তালা খুলে ভেতরে প্রবেশ করে। প্রথমে দুই তলায় থাকা বিদ্যুৎ সংযোগ বন্ধ করে দেয়। বিদ্যুৎ বিচ্ছিন্ন হওয়ার পর আলিফ তিন তলায় গিয়ে তার কাছে থাকা আরেকটি চাবি দিয়ে তালা খুলে অফিসের সিসিটিভির সংযোগও বন্ধ করে। এরপর নিচে নেমে পুনরায় বিদ্যুৎ সংযোগ চালু করে তিন তলার অফিসে প্রবেশ করে এবং ভেতরের দিক থেকে দরজা বন্ধ করে দেয়।


রাত প্রায় সাড়ে ১২টা থেকে ভোর ৫টা পর্যন্ত সেখানে  থাকা কম্পিউটারগুলো কাপড়ের পর্দা দিয়ে প্যাকেটজাত করে। পরে অফিস থেকে বের হয়ে একটি অজ্ঞাত অটোরিকশা এবং একটি  রিক্সা ভাড়া করে নিয়ে ট্রেনিং সেন্টারের নিচে যায়। পরে প্যাকেট করা সব মালামাল নিয়ে ভোরবেলায় রংপুরের বদরগঞ্জ এলাকায় তার ভাড়া করা কক্ষে রেখে দেয়। পরবর্তীতে আলিফ চুরি করা মালামালগুলো হারাগাছের কাচুগ্রাম কাজীটারী এলাকায় কৌশলে নিয়ে যায়।

এদিকে এই  চুরির ঘটনায় গত ১৫ সেপ্টেম্বর ব্র্যাক ইনস্টিটিউট অব স্কিল ডেভেলপমেন্ট সেন্টারে কর্মরত মেহেদী হাসান নিজে বাদী হয়ে মেট্রোপলিটন কোতোয়ালি থানায় মামলা করেন। গোপন সংবাদের ভিত্তিতে গত বৃহস্পতিবার (১২ অক্টোবর) পুলিশ হাসিবুল হাসান আলিফ এবং তার বাবা সেলিম আহম্মেদকে গ্রেপ্তারসহ চুরি যাওয়া মালামাল উদ্ধার করে। গ্রেপ্তারকৃতদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা প্রক্রিয়াধীন রয়েছে বলেও জানান উপ-কমিশনার আবু মারুফ হোসেন।


ট্যাগস :

শেয়ার নিউজ


নিউজ কমেন্ট করার জন্য প্রথমে আপনাকে লগইন করতে হবে লগইন করুন

© All rights reserved © "Daily SB NEWS"
Theme Developed BY Global Seba