আজঃ শুক্রবার ২০-০৯-২০২৪ ইং || খ্রিষ্টাব্দ

হামাসের হামলায় নিহত ইসরায়েলি সেনার সংখ্যা বেড়ে ২৮৬

Posted By Shuvo
  • আপডেটেড: রবিবার ১৫ Oct ২০২৩
  • / পঠিত : ১০২ বার

হামাসের হামলায় নিহত ইসরায়েলি সেনার সংখ্যা বেড়ে ২৮৬

ফিলিস্তিনের স্বাধীনতাকামী সশস্ত্র গোষ্ঠী হামাসের সঙ্গে চলমান যুদ্ধে ইসরায়েলের আরও ৭ সেনাসদস্য নিহত হয়েছেন। নিহত এই সাত সেনার বেশিরভাগই প্রাণ হারিয়েছেন গাজা উপত্যকার সীমান্তে।


এতে করে হামাসের সঙ্গে যুদ্ধে নিহত ইসরায়েলি সেনাসদস্যদের সংখ্যা বেড়ে পৌঁছেছে ২৮৬ জনে। রোববার (১৫ অক্টোবর) এক প্রতিবেদনে এই তথ্য জানিয়েছে ইসরায়েলি সংবাদমাধ্যম টাইমস অব ইসরায়েল।

প্রতিবেদনে বলা হয়েছে, গত ৭ অক্টোবর থেকে ফিলিস্তিনি যোদ্ধাদের সঙ্গে চলমান যুদ্ধে নিহত আরও সাত সৈন্যের নাম ঘোষণা করেছে ইসরায়েল প্রতিরক্ষা বাহিনী। নিহত এসব সেনাদের বেশিরভাগই গাজা উপত্যকার সীমান্তে প্রাণ হারিয়েছেন।


মুসলিমদের তৃতীয় পবিত্র ধর্মীয় স্থান আল-আকসা মসজিদের পবিত্রতা লঙ্ঘন এবং অবৈধ বসতিস্থাপনকারীদের অত্যাচারের জবাব দিতে গত সপ্তাহে ‘অপারেশন আল-আকসা ফ্লাড’ নামের একটি অভিযান শুরু করে ফিলিস্তিনের অবরুদ্ধ গাজা ভূখণ্ডের স্বাধীনতাকামী সশস্ত্র গোষ্ঠী হামাস। হামাসের এই অভিযানে কার্যত হতবাক হয়ে পড়ে ইসরায়েল।

হামাসের এই হামলায় নিহত ইসরায়েলিদের সংখ্যা ১৩০০ ছাড়িয়েছে আগেই। নিহতদের মধ্যে ২৮৬ জন সেনাসদস্যও রয়েছে বলে আনুষ্ঠানিকভাবে নিশ্চিত করা হয়েছে। এছাড়া হামাসের হামলায় আহত হয়েছেন আরও হাজার হাজার ইসরায়েলি।


হামাসের এই হামলার পর প্রতিশোধ নিতে গাজা উপত্যকা লক্ষ্য করে হামলা চালানো শুরু করে ইসরায়েলি বিমানবাহিনী। তাদের এসব নির্বিচার হামলায় ২২০০ জনেরও বেশি ফিলিস্তিনি নিহত হয়েছেন।

ফিলিস্তিনের স্বাস্থ্য মন্ত্রণালয় জানিয়েছে, ইসরায়েলের হামলায় এখন পর্যন্ত ৭২৪ শিশুসহ অন্তত ২ হাজার ২১৫ ফিলিস্তিনি নিহত হয়েছেন। আহত হয়েছেন আরও ৮ হাজার ৭১৪ জন।


এছাড়া বোমা হামলা এখনও অব্যাহত থাকায় নিহত ফিলিস্তিনিদের সংখ্যা আরও বাড়বে বলে আশঙ্কা করা হচ্ছে।


ট্যাগস :

শেয়ার নিউজ


নিউজ কমেন্ট করার জন্য প্রথমে আপনাকে লগইন করতে হবে লগইন করুন

© All rights reserved © "Daily SB NEWS"
Theme Developed BY Global Seba