আজঃ বুধবার ২৫-০৯-২০২৪ ইং || খ্রিষ্টাব্দ

মুক্তির পর মার্কিন দূতাবাসে গেলেন আদিলুর-এলান

Posted By Shuvo
  • আপডেটেড: মঙ্গলবার ১৭ Oct ২০২৩
  • / পঠিত : ১৬৩ বার

মুক্তির পর মার্কিন দূতাবাসে গেলেন আদিলুর-এলান

ডেস্ক: ঢাকার কেন্দ্রীয় কারাগার থেকে মুক্তির পর যুক্তরাষ্ট্রের দূতাবাসে গিয়েছেন তথ্যপ্রযুক্তি আইনের মামলায় দণ্ডিত মানবাধিকার সংস্থা ‘অধিকার’-এর সম্পাদক আদিলুর রহমান খান ও পরিচালক এ এস এম নাসির উদ্দিন এলান।

সোমবার (১৬ অক্টোবর) ঢাকায় অবস্থিত মার্কিন দূতাবাসের রাষ্ট্রদূত পিটার হাস ও যুক্তরাষ্ট্রের পররাষ্ট্র দপ্তরের দক্ষিণ ও মধ্য এশিয়াবিষয়ক ব্যুরোর ডেপুটি অ্যাসিস্ট্যান্ট সেক্রেটারি আফরিন আখতারের সঙ্গে তারা কুশল বিনিময় করেন।

যুক্তরাষ্ট্রের ঢাকা অ্যাম্বাসির অফিশিয়াল এক্স পেজে তাদের সঙ্গে কুশল বিনিময়ের ছবি পোস্ট করা হয়েছে।

পোস্টে বলা হয়েছে, একটি প্রাণবন্ত নাগরিক সমাজ যখন উন্নতি লাভ করে এবং সুরক্ষিত থাকে, তখন সরকার আরও স্বচ্ছতা এবং জবাবদিহিতার সাথে কাজ করে। নাগরিক সমাজের বিজয়ীদের স্বাগত জানাতে পেরে আমরা সম্মানিত, আমরা আপনাদের প্রচেষ্টাকে অভিবাদন জানাই!

পোস্টে দেয়া ছবির ওপর লেখা রয়েছে, ‘আমরা নাগরিক সমাজকে ভালোবাসি।’

প্রসঙ্গত, ২০১৩ সালের ৫ মে ঢাকার মতিঝিলের শাপলা চত্বরে হেফাজতের সমাবেশে অভিযানের সময় নিহতের সংখ্যা নিয়ে বিভ্রান্তি ছড়ানোর অভিযোগে তথ্য ও যোগাযোগপ্রযুক্তি আইনে মামলা হয়। মামলায় মানবাধিকার সংস্থা ‘অধিকার’-এর সম্পাদক আদিলুর রহমান খান ও পরিচালক এ এস এম নাসির উদ্দিন এলানকে দুই বছরের সশ্রম কারাদণ্ড দেন ঢাকার সাইবার ট্রাইব্যুনালের বিচারক এ এম জুলফিকার হায়াত। এছাড়াও মামলায় ১০ হাজার টাকা করে জরিমানা এবং অনাদায়ে আরও এক মাসের কারাদণ্ড দেয়া হয়।

এ দণ্ডাদেশের বিরুদ্ধে আদিলুর ও নাসিরের করা আপিল শুনানির জন্য গ্রহণ করেন হাইকোর্ট। সেই সঙ্গে ১০ হাজার টাকা করে জরিমানার আদেশ স্থগিত করে তাদের জামিন মঞ্জুর করা হয় বলে তাদের আইনজীবী রুহুল আমিন জানিয়েছেন। জামিনের প্রয়োজনীয় কাগজপত্র যাচাই-বাছাই শেষে গত রোববার (১৫ অক্টোবর) সন্ধ্যার পর তারা কারাগার থেকে জামিনে মুক্তি পান।

ট্যাগস :

শেয়ার নিউজ


নিউজ কমেন্ট করার জন্য প্রথমে আপনাকে লগইন করতে হবে লগইন করুন

© All rights reserved © "Daily SB NEWS"
Theme Developed BY Global Seba