আজঃ বৃহস্পতিবার ১৯-০৯-২০২৪ ইং || খ্রিষ্টাব্দ

নারায়ণগঞ্জে মিলে বিস্ফোরণে দগ্ধ ৩ শ্রমিকের মৃত্যু

Posted By Shuvo
  • আপডেটেড: বুধবার ১৮ Oct ২০২৩
  • / পঠিত : ১৭০ বার

নারায়ণগঞ্জে মিলে বিস্ফোরণে দগ্ধ ৩ শ্রমিকের মৃত্যু

ডেস্ক : নারায়ণগঞ্জে সিদ্ধিরগঞ্জে একটি রি-রোলিং মিলের গ্যাসের কন্ট্রোল রুমে বিস্ফোরণে দগ্ধ পাঁচ শ্রমিকের মধ্যে তিনজনের মৃত্যু হয়েছে।

রাজধানীর শেখ হাসিনা জাতীয় বার্ন অ্যান্ড প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে চিকিৎসাধীন অবস্থায় মঙ্গলবার সাইফুল ইসলাম ও মো: শরিফুল এবং সোমবার মোজাম্মেল হোসেন মারা যান। এর আগে, শনিবার ভোররাতে গোদনাইল সৈয়দপাড়া এলাকায় মেসার্স শারমিন রি-রোলিং স্টিল মিলে এ দুর্ঘটনাটি ঘটে।

শেখ হাসিনা জাতীয় বার্ন অ্যান্ড প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটের আবাসিক চিকিৎসক মো: তরিকুল ইসলাম বলেন, রোগীদের শরীরে বেশিভাগ অংশই পুড়ে গিয়েছিল। দগ্ধদের মধ্যে নিহত মোজাম্মেলের শরীরে ১০০ শতাংশ, সাইফুলের ৬০ শতাংশ, শরিফুলের ৫৭ শতাংশ দগ্ধ হয়েছিল। অন্য দুই দগ্ধ জাকারিয়া ৩৫ শতাংশ ও ইকবাল ৩০ শতাংশ দগ্ধ হয়েছেন। তাদের অবস্থাও আশঙ্কাজনক।

ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালের পুলিশ ফাঁড়ির ইনচার্জ পরিদর্শক বাচ্চু মিয়া জানান, সোমবার মোজাম্মেল হোসেন এবং মঙ্গলবার সাইফুল ও শরিফুল মারা গেছেন। তাদের লাশ মর্গে রাখা হয়েছে।

পুলিশ ও দগ্ধ শ্রমিকদের সহকর্মীরা জানান, কারখানাটিতে ৮০ জন শ্রমিক নিয়মিত কাজ করেন। অধিকাংশ শ্রমিক দিনে রাতে কারখানেই থাকেন। শুক্রবার রাতে কাজ শেষ করে শ্রমিকরা সবাই কারখানার ভেতরেই ঘুমিয়ে ছিলেন। শনিবার ভোররাত সাড়ে ৩টার দিকে হঠাৎ কারখানার ভেতর গ্যাসের কন্ট্রোল রুমে বিকট শব্দে বিস্ফোরণ হয়। এ সময় ওই রুমের দু'পাশের দেয়াল ধসে পড়ে আগুন ধরে যায়। পাশের একটি রুমও বিদ্ধস্ত হয়। আগুনে গ্যাসের কন্ট্রোল রুমের পাশে ঘুমিয়ে থাকা পাঁচ শ্রমিক দগ্ধ হন। পরে অন্য শ্রমিকরা দগ্ধদের উদ্ধার করে রাজধানির শেখ হাসিনা জাতীয় বার্ণ অ্যান্ড প্লাস্টিক সার্জারি ইনস্টিটউটে ভর্তি করেন।

ট্যাগস :

শেয়ার নিউজ


নিউজ কমেন্ট করার জন্য প্রথমে আপনাকে লগইন করতে হবে লগইন করুন

© All rights reserved © "Daily SB NEWS"
Theme Developed BY Global Seba