আজঃ শুক্রবার ২০-০৯-২০২৪ ইং || খ্রিষ্টাব্দ

আকস্মিক নিরাপদ আশ্রয়ে ইসরাইলের পার্লামেন্ট সদস্যরা, কার্যক্রম শুরু ৪০ মিনিট বিলম্বে

Posted By Shuvo
  • আপডেটেড: বুধবার ১৮ Oct ২০২৩
  • / পঠিত : ১১২ বার

আকস্মিক নিরাপদ আশ্রয়ে ইসরাইলের পার্লামেন্ট সদস্যরা, কার্যক্রম শুরু ৪০ মিনিট বিলম্বে

ডেস্ক: সোমবার ইসরাইলের পার্লামেন্ট নেসেটের অধিবেশন চলছিল। এতে প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহু বক্তব্য শেষ করতেই ইসরাইলে রকেট হামলা চালায় হামাস। ফলে দ্রুততার সঙ্গে পার্লামেন্ট সদস্যরা নিরাপদ আশ্রয়ে চলে যান। অচল হয়ে যায় অধিবেশন। ৪০ মিনিট বিলম্বে আবার অধিবেশনের কার্যক্রম শুরু হয়। এমন এক অধিবেশনে ইরান ও লেবাননের যোদ্ধাগোষ্ঠী হিজবুল্লাহকে হুঁশিয়ারি দিলেন প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহু। তিনি বলেন, আমাদের পিছু নেয়ার চেষ্টা করো না। করলে, মারাত্মক ক্ষতির মুখে পড়তে হবে। যখন হামাস-ইসরাইল যুদ্ধ মধ্যপ্রাচ্যে ছড়িয়ে পড়ার আশঙ্কা করছেন বিশেষজ্ঞরা, তখন সোমবার ইসরাইলের পার্লামেন্ট নেসেটের উদ্বোধনী অধিবেশনে এমন কড়া হুঁশিয়ারি দেন নেতানিয়াহু। এতে তিনি ইরান ও হিজবুল্লাহকে যুদ্ধ থেকে দূরে থাকার আহ্বান জানান।

ওদিকে হামাসকে পুরোপুরি নির্মূল করতে গাজা উপত্যকায় বড় আকারে স্থল সামরিক অভিযান পরিচালনার প্রস্তুতি নিচ্ছিল ইসরাইল ডিফেন্স ফোর্সেস (আইডিএফ)। এ খবর দিয়েছে অনলাইন টাইমস অব ইসরাইল। 

ওই ভাষণে নেতানিয়াহু হামাসকে পরাজিত করতে বিশ্ববাসীকে একত্রিত হওয়ার আহ্বান জানান। তিনি বলেন, ৭ই অক্টোবর ভয়াবহভাবে অনুপ্রবেশ করে হামাস। তার দেশের এই ব্যর্থতা থেকে শিক্ষা নেয়া শুরু করেছে ইসরাইল। এ ঘটনা তদন্ত করে দেখার প্রত্যয় ব্যক্ত করেন তিনি। তার এ মন্তব্য করার পর পরই জেরুজালেম ও অন্য এলাকায় গাজা উপত্যকা থেকে রকেট হামলা চালানো হয়। ফলে নেসেটের সদস্যদেরকে দ্রুত নিরাপদ আশ্রয়ে ছুটে যেতে হয়। এ কারণে নেসেটের অধিবেশনের কর্মকাণ্ড ৪০ মিনিট বিলম্বিত হয়। পরে প্রেসিডেন্ট আইজাক হারজগ ও বিরোধী দলীয় নেতা ইয়াইর লাপিদের সঙ্গে কণ্ঠ মিলিয়ে নেতানিয়াহু বলেন, আমাদের লক্ষ্য হলো হামাসের বিরুদ্ধে বিজয় অর্জন। তাদের শাসনকে উৎখাত করা। 

উল্লেখ্য, হামাসের হামলার পর ইসরাইল তার তিন লাখ রিজার্ভ সেনাকে তলব করেছে। তার সঙ্গে রয়েছে দেড় লাখ থেকে এক লাখ ৮০ হাজার পর্যন্ত সেনাসদস্য। তাদেরকে বড় অংশকে গাজা সীমান্তে প্রস্তুত রাখা হয়েছে। যেকোনো সময় তারা গাজার ভিতরে ভয়াবহ আক্রমণ শুরু করতে পারে। ওদিকে এই যুদ্ধের কারণে দেশজুড়ে মিউনিসিপ্যালিটির নির্বাচন বিলম্ব করছে নেসেট। এই নির্বাচন ৩১শে অক্টোবর হওয়ার শিডিউল ছিল। এই নির্বাচন বিলম্বিত করে আগামী ৩০শে জানুয়ারি করার একটি বিল তোলা হয়েছে পার্লামেন্টে।

ট্যাগস :

শেয়ার নিউজ


নিউজ কমেন্ট করার জন্য প্রথমে আপনাকে লগইন করতে হবে লগইন করুন

© All rights reserved © "Daily SB NEWS"
Theme Developed BY Global Seba