আজঃ শুক্রবার ২০-০৯-২০২৪ ইং || খ্রিষ্টাব্দ

গাজার হাসপাতালে হামলার ঘটনায় ‘হতভম্ব’ জাতিসংঘ, কঠোর নিন্দা

Posted By Shuvo
  • আপডেটেড: বৃহস্পতিবার ১৯ Oct ২০২৩
  • / পঠিত : ১৭০ বার

গাজার হাসপাতালে হামলার ঘটনায় ‘হতভম্ব’ জাতিসংঘ, কঠোর নিন্দা

: অবরুদ্ধ গাজা উপত্যকার ‘আল-আহলিল আরব’ নামে একটি হাসপাতালে ইসরায়েলি বাহিনীর বোমাহামলায় পাঁচ শতাধিক বেসামরিক নাগরিক নিহত হয়েছেন। এ ঘটনায় উদ্বেগ প্রকাশ করেছে জাতিসংঘ।

মঙ্গলবার (১৭ অক্টোবর) এক্সে (টুইটার) জাতিসংঘের মহাসচিব আন্তোনিও গুতেরেস জানিয়েছেন, গাজায় হাসপাতালে হামলা চালিয়ে শত শত বেসামরিক নাগরিককে হত্যার ঘটনায় তিনি ‘হতভম্ব’। এ হামলার কঠোর নিন্দা জানিয়ে হতাহত ব্যক্তিদের পরিবারের প্রতি সমবেদনা জানিয়েছেন তিনি।

এক্স পোস্টে আন্তোনিও গুতেরেস আরও বলেছেন, আন্তর্জাতিক আইনে সব হাসপাতাল ও চিকিৎসাকর্মীদের সুরক্ষা নিশ্চিত করার কথা বলা আছে।

এর আগে, গাজার একটি হাসপাতালে মঙ্গলবার (১৭ অক্টোবর) ইসরায়েলি বাহিনীর ভয়াবহ হামলা চালিয়েছে ইসরায়েল। ওই এক হামলায় একসঙ্গে পাঁচ শতাধিক মানুষের মৃত্যু হয়েছে। খবর আন্তর্জাতিক গণমাধ্যম আল জাজিরা ও বিবিসির।

কাতারভিত্তিক আন্তর্জাতিক গণমাধ্যম আল জাজিরা জানিয়েছে, আল-আহলিল আরব নামের ওই হাসপাতালটিতে অসংখ্য আহত ও অসুস্থ মানুষ চিকিৎসা নিচ্ছিলেন। এছাড়া দখলদার ইসরায়েলিদের হামলা থেকে বাঁচতেও অনেকে ‘নিরাপদ আশ্রয়’ ভেবে হাসপাতালটিতে অবস্থান নিয়েছিলেন।

হাসপাতালের ওপর এ হামলাকে ‘যুদ্ধাপরাধ’ হিসেবে অভিহিত করেছে গাজার হামাস নিয়ন্ত্রিত সরকার। এক বিবৃতিতে গাজার সরকার বলেছে, হাসপাতালটিতে কয়েকশ’ আহত ও অসুস্থ মানুষ ছিলেন। এ ছাড়া জোরপূর্বক বাস্তুচ্যুত মানুষও এখানে ছিলেন।

ট্যাগস :

শেয়ার নিউজ


নিউজ কমেন্ট করার জন্য প্রথমে আপনাকে লগইন করতে হবে লগইন করুন

© All rights reserved © "Daily SB NEWS"
Theme Developed BY Global Seba