আজঃ বৃহস্পতিবার ২৬-০৯-২০২৪ ইং || খ্রিষ্টাব্দ

রাষ্ট্রীয় শোকের দিনে মার্কিন দূতাবাসে অর্ধনমিত যুক্তরাষ্ট্রের পতাকা

Posted By Shuvo
  • আপডেটেড: শনিবার ২১ Oct ২০২৩
  • / পঠিত : ৫০ বার

রাষ্ট্রীয় শোকের দিনে মার্কিন দূতাবাসে অর্ধনমিত যুক্তরাষ্ট্রের পতাকা

ডেস্ক: গাজাসহ ফিলিস্তিনের অন্য স্থানে ইসরাইলি দখলদার বাহিনীর বর্বরোচিত হামলায় ফিলিস্তিনি নাগরিকদের মৃত্যুর ঘটনায় আজ রাষ্ট্রীয় শোক পালন করছে বাংলাদেশ। সেই সঙ্গে ঢাকায় মার্কিন দূতাবাসও এই কর্মসূচি পালন করছে।

শনিবার (২১ অক্টোবর) মার্কিন রাষ্ট্রদূত পিটার হাসের নির্দেশে দূতাবাসে পতাকা অর্ধনমিত রাখা হয়েছে। সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে তাদের ভেরিফাইড পেইজে পতাকা অর্ধনমিত রাখার একটি ভিডিও প্রকাশ করে মার্কিন দূতাবাস।

এর আগে শুক্রবার (২০ অক্টোবর) মার্কিন দূতাবাস এক বিবৃতিতে জানায়, প্রত্যেক নিরপরাধ মানুষের প্রাণহানিতে শোক প্রকাশ করছে যুক্তরাষ্ট্র। ২১ অক্টোবর যুক্তরাষ্ট্র দূতাবাসের পতাকা অর্ধনমিত রাখার নির্দেশ দিয়েছেন রাষ্ট্রদূত পিটার হাস।

যুক্তরাষ্ট্রের পররাষ্ট্রমন্ত্রী অ্যান্টনি ব্লিঙ্কেনের একটি বক্তব্য উদ্ধৃত করে বিবৃতিতে বলা হয়, এই সংঘাতে নিহত প্রতিটি ধর্ম ও জাতির বেসামরিক ব্যক্তিদের জন্য আমরা শোক প্রকাশ করি।

গত ৭ অক্টোবর গাজা থেকে ইসরায়েলে হাজার হাজার রকেট ছোড়ে হামাস। একই সঙ্গে সীমান্ত পেরিয়ে ইসরায়েলের ভূখণ্ডে ঢুকে হামলা চালান হামাসের যোদ্ধারা। জবাবে ওই দিন থেকেই পাল্টা হামলা শুরু করে ইসরায়েল। এর পর থেকে তারা অবরুদ্ধ গাজায় টানা বিমান হামলা চালিয়ে যাচ্ছে। গাজায় দুই সপ্তাহের হামলায় নিহতের সংখ্যা চার হাজার ছাড়িয়েছে। সেখানে বাস্তুচ্যুত হয়েছে ১০ লাখ মানুষ। বিদ্যুৎ, জ্বালানি ও পানির সরবরাহ বন্ধ করে দেওয়ায় গাজায় মানবিক বিপর্যয় দেখা দিয়েছে।

ট্যাগস :

শেয়ার নিউজ


নিউজ কমেন্ট করার জন্য প্রথমে আপনাকে লগইন করতে হবে লগইন করুন

© All rights reserved © "Daily SB NEWS"
Theme Developed BY Global Seba