আজঃ শুক্রবার ২০-০৯-২০২৪ ইং || খ্রিষ্টাব্দ

এবার গির্জায় হামলা করল ইসরায়েল, নিহত ১৮ খ্রিস্টান

Posted By Shuvo
  • আপডেটেড: শনিবার ২১ Oct ২০২৩
  • / পঠিত : ২৫২ বার

এবার গির্জায় হামলা করল ইসরায়েল, নিহত ১৮ খ্রিস্টান

: গাজা উপত্যকায় অবস্থিত একটি গ্রিক অর্থোডক্স গির্জায় ইসরায়েল বিমান হামলা চালিয়েছে বলে জেরুজালেমের অর্থোডক্স ধর্মযাজক এবং ফিলিস্তিনি স্বাস্থ্য কর্মকর্তারা জানিয়েছেন। বৃহস্পতিবার গভীর রাতে হামলার সময় গির্জাটিতে আশ্রয় নেওয়া শত শত বাস্তুচ্যুত ফিলিস্তিনি অবস্থান করছিল।

গাজার হামাস পরিচালিত সরকারি মিডিয়া অফিস জানিয়েছে, হামলায় এখন পর্যন্ত ১৮ ফিলিস্তিনি খ্রিস্টান নিহত হয়েছে। তবে মৃত্যুর চূড়ান্ত সংখ্যা সম্পর্কে গির্জা থেকে কিছু বলা হয়নি।

ইসরায়েলি বোমা হামলার শিকার অন্তত ৫০০ মুসলিম ও খ্রিস্টান গির্জাটিতে আশ্রয় নিয়েছিল বলে ফিলিস্তিনি কর্মকর্তারা জানিয়েছেন।

অন্যদিকে ইসরায়েলি সামরিক বাহিনী জানিয়েছে, তাদের যুদ্ধবিমান কাছাকাছি একটি কমান্ড ও নিয়ন্ত্রণ কেন্দ্রে আঘাত করেছে, যেটি ইসরায়েলের বিরুদ্ধে হামলা চালানোর জন্য ব্যবহৃত হয়েছিল। হামলার ফলে এলাকার একটি গির্জার দেয়াল ক্ষতিগ্রস্ত হয়েছে। হতাহতের খবর সম্পর্কে তারা অবগত এবং ঘটনাটি পর্যালোচনা করা হচ্ছে।

অর্থোডক্স চার্চ একটি বিবৃতিতে বলেছে, জেরুজালেমের অর্থোডক্স ধর্মযাজকের কার্যালয় ইসরায়েলি বিমান হামলার তীব্র নিন্দা জানাচ্ছে। হামলাটি গাজা শহরে গির্জা প্রাঙ্গণে আঘাত করেছে।

ঘটনাস্থলের ভিডিওতে দেখা যায়, একটি আহত ছেলেকে রাতের বেলা ধ্বংসস্তূপ থেকে নিয়ে যাওয়া হচ্ছে।

একজন বেসামরিক প্রতিরক্ষাকর্মী জানান, গির্জার ওপরের তলায় থাকা দুজন মানুষ বেঁচে গেছে।

নিচের তলায় যারা মারা গিয়েছিল তারা এখনো ধ্বংসস্তূপের মধ্যে রয়েছে।

উল্লেখ্য, গাজার ২৩ লাখ জনসংখ্যায় আনুমানিক এক হাজার খ্রিস্টান রয়েছে, যাদের অধিকাংশই গ্রিক অর্থোডক্স।

ফিলিস্তিনি সশস্ত্র গোষ্ঠী হামাসের যোদ্ধারা ৭ অক্টোবর ইসরায়েলে নজিরবিহীন হামলা চালায়। এতে এখন পর্যন্ত এক হাজার ৪০০ মানুষ নিহত হয়েছে। অন্যদিকে হামাস-নিয়ন্ত্রিত স্বাস্থ্য মন্ত্রণালয়ের মতে, গাজায় ইসরায়েলের প্রতিশোধমূলক হামলায় এখন পর্যন্ত প্রায় চার হাজার মানুষ নিহত হয়েছে।

ইসরায়েল গাজায় পূর্ণ মাত্রায় আগ্রাসনের কাছাকাছি চলে যাচ্ছে বলে মনে হচ্ছে। ইসরায়েলি সামরিক বাহিনী গাজা সীমান্তের কাছে সেনা ও সরঞ্জাম মোতায়েন করেছে।

সূত্র : রয়টার্স

ট্যাগস :

শেয়ার নিউজ


নিউজ কমেন্ট করার জন্য প্রথমে আপনাকে লগইন করতে হবে লগইন করুন

© All rights reserved © "Daily SB NEWS"
Theme Developed BY Global Seba