আজঃ বৃহস্পতিবার ২৬-০৯-২০২৪ ইং || খ্রিষ্টাব্দ

রাজারবাগ পুলিশ লাইন্সে বাবুর্চিদের সপ্তাহব্যাপী প্রশিক্ষণ

Posted By Shuvo
  • আপডেটেড: সোমবার ২৩ Oct ২০২৩
  • / পঠিত : ৬৪ বার

রাজারবাগ পুলিশ লাইন্সে বাবুর্চিদের সপ্তাহব্যাপী প্রশিক্ষণ

: রাজধানীর রাজারবাগ পুলিশ লাইন্স মেসের বাবুর্চিদের রান্নার মান উন্নয়নের জন্য সপ্তাহব্যাপী স্বাস্থ্যকর এবং সুস্বাদু রান্না প্রশিক্ষণ কোর্সের সমাপনী ও সনদ বিতরণ অনুষ্ঠিত হয়েছে। 

ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) ওয়েলফেয়ার এন্ড ফোর্স ডিভিশনের আয়োজনে রবিবার রাজারবাগ পুলিশ লাইন্সের প্রশাসনিক ভবনের সম্মেলন কক্ষে কোর্স সমাপনী ও সনদপত্র বিতরণ করেন ওয়েলফেয়ার অ্যান্ড ফোর্স ডিভিশনের উপ-পুলিশ কমিশনার আর এম ফয়জুর রহমান।

জানা যায়, ৩০ জন বাবুর্চি সফলতার সাথে কোর্সটি সম্পন্ন করেন। ডিএমপি কমিশনারের নির্দেশনা ও নতুন মেন্যু বাস্তবায়নের লক্ষ্যে ওয়েলফেয়ার এন্ড ফোর্স ডিভিশন রাজারবাগ পুলিশ লাইন্স মেসের বাবুর্চিদের রান্নার মান উন্নয়নের জন্য সপ্তাহব্যাপী স্বাস্থ্যকর ও সুস্বাদু রান্না প্রশিক্ষণের আয়োজন করে। পুলিশ লাইন্স কোয়ার্টার মাস্টার অফিস, রাজারবাগের আওতাধীন ১৪টি মেসের খাবার স্বাস্থ্যসম্মত ও অধিকতর সুস্বাদু করার লক্ষ্যে প্রথম পর্যায়ে ৩০ জন বাবুর্চিকে প্রশিক্ষণ প্রদান করা হয়। প্রশিক্ষণটি গত বুধবার শুরু হয়ে রবিবার সমাপনী অনুষ্ঠানের মধ্যদিয়ে শেষ হয়।

সনদপত্র বিতরণ শেষে উপ-পুলিশ কমিশনার আর এম ফয়জুর রহমান প্রশিক্ষণার্থীদের উদ্দেশে বলেন, রাজারবাগ বহুবিধ কারণে ডিএমপির অন্যতম গুরুত্বপূর্ণ স্থান। ডিএমপির অধিকাংশ ফোর্স এখানে অবস্থান করে থাকেন। তাদের সুস্বাস্থ্যের কথা চিন্তা করে কমিশনার মহোদয় সুষম খাদ্যের উপর গুরত্বারোপসহ খাবারের মান উন্নয়নের নির্দেশনা দেন। তারই ধারাবাহিকতায় আমরা সবগুলো মেসের বাবুর্চিদের প্রশিক্ষণের ব্যবস্থা করেছি। দিনভর ডিউটি পালন শেষে ফোর্স যাতে তৃপ্তি সহকারে খাবার খেতে পারে। ফোর্সদের জন্য নিরাপদ ও পুষ্টিকর খাবার যোগান দিতে আমাদের প্রচেষ্টার কোন ঘাটতি নেই।

ট্যাগস :

শেয়ার নিউজ


নিউজ কমেন্ট করার জন্য প্রথমে আপনাকে লগইন করতে হবে লগইন করুন

© All rights reserved © "Daily SB NEWS"
Theme Developed BY Global Seba