আজঃ বৃহস্পতিবার ১৯-০৯-২০২৪ ইং || খ্রিষ্টাব্দ

বাখমুতের দ্রুত পতন হবে না : ওয়াগনার

Posted By Shuvo
  • আপডেটেড: শনিবার ২০ মে ২০২৩
  • / পঠিত : ১১৯ বার

বাখমুতের দ্রুত পতন হবে না : ওয়াগনার

ডেস্ক : রুশ ভাড়াটে বাহিনী ওয়াগনার গ্রুপের প্রধান ইয়েভজেনি প্রিগোজিন বলেছেন, খুব দ্রুত ইউক্রেনের পূর্বাঞ্চলীয় শহর বাখমুতের পতন হবে না। শুক্রবার তিনি এ মন্তব্য করেছেন।

টেলিগ্রামে প্রকাশিত এক ভিডিও বার্তায় প্রিগোজিন বলেছেন, বাখমুত এখনো দখল করা হয়নি। আগামীকাল বা পরশুও শহরটি দখল সম্ভব হবে না। তিনি বলেছেন, একটি অঞ্চল রয়েছে- এটি সুরক্ষিত দুর্গের মতো। সেখানে বেশ কয়েকটি বহুতল ভবন রয়েছে। শহরের দক্ষিণ-পশ্চিমাংশে তুমুল লড়াই চলছে।

এমন সময় তিনি এ মন্তব্য করলেন যখন তিনি দাবি করছেন তার যোদ্ধারা বাখমুতের দিকে অগ্রসর হচ্ছে ও ইউক্রেনীয় বাহিনী পাল্টা আক্রমণে কিছু স্থানে পিছু হটছে রাশিয়ার নিয়মিত বাহিনী। ব্রিটিশ বার্তা সংস্থা রয়টার্স এ খবর জানিয়েছে।

২০২২ সালের ২৪ ফেব্রুয়ারি ইউক্রেনে রাশিয়ার আগ্রাসন শুরু হওয়ার পর থেকে ডনবাস অঞ্চলের এ নগরীর যুদ্ধটি হচ্ছে সবচেয়ে রক্তক্ষয়ী ও দীর্ঘতম।

ইউক্রেন বলেছে, বৃহস্পতিবার তারা রাশিয়ার একাধিক হামলা প্রতিহত করে কিছু স্থানে ১ কিলোমিটার এগিয়েছে।

ইউক্রেনের উপ-প্রতিরক্ষামন্ত্রী হান্না মালিয়ার বাখমুতে দেশটির সেনাদের অগ্রগতির কথা জানিয়ে বলেছেন, তাদের বাহিনী সামরিক লক্ষ্য অর্জন করছে। এই মুহূর্তে আমরা বাখমুতের দক্ষিণ-পশ্চিমাংশের কিছু এলাকা নিয়ন্ত্রণ করছি।

তিনি বলেছেন, বৃহস্পতিবার দিনভর হামলা চালিয়েছে রুশ সেনারা। নতুন শক্তি নিয়ে হামলা চালিয়েছে তারা; কিন্তু তাদের সব হামলা প্রতিহত করা হয়েছে।

ট্যাগস :

শেয়ার নিউজ


নিউজ কমেন্ট করার জন্য প্রথমে আপনাকে লগইন করতে হবে লগইন করুন

© All rights reserved © "Daily SB NEWS"
Theme Developed BY Global Seba