আজঃ শুক্রবার ২০-০৯-২০২৪ ইং || খ্রিষ্টাব্দ

জিম্মি নারী’ হামাসের উদারতার কথা বলায় হতাশ ইসরায়েল

Posted By Shuvo
  • আপডেটেড: বৃহস্পতিবার ২৬ Oct ২০২৩
  • / পঠিত : ১৬৪ বার

জিম্মি নারী’ হামাসের উদারতার কথা বলায় হতাশ ইসরায়েল

নিজেদের হাতে আটক দুই ইসরায়েলি নারীকে সোমবার ছেড়ে দেয় ফিলিস্তিনি সশস্ত্র গোষ্ঠী হামাস। এরপর গতকাল মঙ্গলবার (২৪ অক্টোবর) ইসরায়েলের তেল আবিবের একটি হাসপাতালে নিজের বন্দিদশা নিয়ে সাংবাদিকদের সঙ্গে কথা বলেন ৮৫ বছর বয়সী ইসরায়েলি বৃদ্ধা ইউচেভড লিফশিচজ।


তিনি জানান, যখন তাকে হামাসের যোদ্ধারা ধরে নিয়ে যান তখন তাকে আঘাত করা হয়। কিন্তু পরবর্তীতে গাজার সুড়ঙ্গের ভেতর যাওয়ার পর তাকে চিকিৎসা এবং পরিষ্কার-পরিচ্ছন্ন জায়গায় থাকতে দেওয়া হয়। এছাড়া তার সঙ্গে ভালো ব্যবহারও করা হয়। তিনি আরও জানান, সুড়ঙ্গের ভেতর হামাসের যোদ্ধারা যে খাবার খেয়েছেন তাকেও ঠিক একই খাবার খেতে দেওয়া হয়। নিজের বন্দিদশা সম্পর্কে কথা বলতে গিয়ে ইসরায়েলি এ বৃদ্ধা মূলত নিজ চোখে দেখা হামাসের উদারতার কথাই প্রকাশ করেন।


তবে হামাস সম্পর্ক ইতিবাচক কথা বলায় হতাশ হয়েছে ইসরায়েল।

ইসরায়েলের রাষ্ট্রীয় সংবাদমাধ্যম কান নিউজ জানিয়েছে,  ইসরায়েলের উচ্চপর্যায়ের ব্যক্তিরা জানিয়েছেন, এই বৃদ্ধাকে সাংবাদিকদের সামনে সরাসরি কথা বলতে দেওয়া তাদের জন্য একটি ‘ভুল’ ছিল। এছাড়া তারা নিশ্চিত ছিলেন না এ ব্যাপারে তার সঙ্গে প্রাথমিকভাবে কেউ কোনো কথা বলেছিল কিনা।


হুইলচেয়ারে বসা এ নারী সাংবাদিকদের জানিয়েছেন তাকে মাকড়সার জালের মতো একটি সুড়ঙ্গে নিয়ে যান হামাসের যোদ্ধারা এবং সেখানে তাকে প্রয়োজনীয় সবকিছু দেওয়া হয়।

মুক্তি দেওয়ার আগে হামাস ইসরায়েলি এ বৃদ্ধার একটি ভিডিও প্রকাশ করে। এতে দেখা যায়, হামাসের এক যোদ্ধার সঙ্গে হাত মেলাচ্ছেন তিনি।



ট্যাগস :

শেয়ার নিউজ


নিউজ কমেন্ট করার জন্য প্রথমে আপনাকে লগইন করতে হবে লগইন করুন

© All rights reserved © "Daily SB NEWS"
Theme Developed BY Global Seba