আজঃ বুধবার ২৫-০৯-২০২৪ ইং || খ্রিষ্টাব্দ

বিএনপি নেতাকর্মীদের বিরুদ্ধে ২৮ মামলা, দুইদিনে গ্রেপ্তার ১০৩৬

Posted By Shuvo
  • আপডেটেড: সোমবার ৩০ Oct ২০২৩
  • / পঠিত : ৯১ বার

বিএনপি নেতাকর্মীদের বিরুদ্ধে ২৮ মামলা, দুইদিনে গ্রেপ্তার ১০৩৬

বিএনপির ২৮ অক্টোবরকে কেন্দ্র করে ঢাকার বিভিন্ন স্থানে নাশকতার ঘটনায় ঢাকায় মোট ২৮টি মামলা করেছে পুলিশ। 


মামলায় বিএনপি নেতাকর্মীদের আসামি করা হয়। মামলাগুলোর মধ্যে রয়েছে— হত্যা মামলা, বিস্ফোরক আইনে মামলা, নাশকতা ও অগ্নিসংযোগ মামলা।

ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) মিডিয়া ও পাবলিক রিলেশনস বিভাগ থেকে এই তথ্য জানা গেছে।


ডিএমপি জানায়, গত ২৭ ও ২৮ অক্টোবর এ ধরনের ঘটনায় দেশে মোট ১০৩৬ জনকে গ্রেপ্তার করা হয়েছে।

মামলাগুলোর মধ্যে মতিঝিল বিভাগে ১১টি, ওয়ারীতে ৩টি, তেজগাঁওয়ে ২টি, মিরপুরে ৭টি, গুলশানে ৩টি ও উত্তরায় একটি।


ডিএমপি আরও জানায়, সমাবেশকে কেন্দ্র করে গত ৮ দিনে ঢাকা থেকে মোট ১৪৮০ জনকে গ্রেপ্তার করা হয়েছে। তাদের মধ্যে ২১ অক্টোবর ৩১ জন, ২২ অক্টোবর ৪২ জন, ২৩ অক্টোবর ৪২ জন, ২৪ তারিখ ৮৫ জন, ২৫ তারিখ ১১১ জন, ২৬ তারিখ ২০২ জন, ২৭ তারিখ ৩৪০ জন এবং ২৮ তারিখ ৬৯৬ জন।

গত দুইদিনে দেশের ৪৫ স্থানে আগুন দেওয়ার ঘটনা ঘটেছে বলে জানিয়েছ ফায়ার সার্ভিস অ্যান্ড সিভিল ডিফেন্স। এর মধ্যে শুধুমাত্র ঢাকায় ২৭টি স্থানে আগুন দেওয়া ঘটনা ঘটেছে।

রোববার (২৯ অক্টোবর) ফায়ার সার্ভিস সদর দপ্তরের ভারপ্রাপ্ত কর্মকর্তা (মিডিয়া সেল) মো. শাহজাহান শিকদার জানান, গতকাল শনিবার দুপুর ১টা থেকে রোববার (২৯ অক্টোবর) সন্ধ্যা ৬টা পর্যন্ত উচ্ছৃঙ্খল জনতা সারা দেশে ৪৫টি স্থানে আগুন দিয়েছে বলে সংবাদ পাওয়া গেছে। এসবের মধ্যে ঢাকা সিটি কর্পোরেশন এলাকায় ২৭টি আগুনের ঘটনা ঘটে।

এদিকে আজ ভোর ৫টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত সারা দেশে মোট ১৩টি আগুনের সংবাদ পাওয়া যায়। এর মধ্যে ৪টি ঢাকা সিটি এলাকায় ঘটে।

তিনি আরও জানান, উচ্ছৃঙ্খল জনতা আগুন দেওয়ার ঘটনার মধ্যে ৪১টি ঢাকা বিভাগে, ১টি রাজশাহী বিভাগ, ২টি খুলনা বিভাগে, ১টি রংপুর বিভাগে ঘটে এবং এসব অগ্নিকাণ্ডে ১৯টি বাস, ৩টি মাইক্রোবাস, ৩টি অ্যাম্বুলেন্স, ১টি ট্রাক, ৭টি মোটরসাইকেল, ৩টি পিকআপ, ১টি সিএনজি পুড়ে যায়। এছাড়া পুলিশ বক্স, বিদ্যুৎ অফিস, বাস কাউন্টার, রাজনৈতিক দলের কার্যালয়ে আগুনের ঘটনা ঘটে।

গতকাল শনিবার বিকেলে ঢাকা মহানগরীর শাজাহানপুর ফ্লাইওভারের নিচে অগ্নি নির্বাপণ শেষে ফেরত যাওয়ার পথে ফায়ার সার্ভিসের একটি পানিবাহী গাড়ি ভাঙচুর করে তাতে আগুন দেয় উচ্ছৃঙ্খল জনতা। এ সময় ফায়ার সার্ভিসের একজন কর্মকর্তা এবং একজন ড্রাইভার আহত হন।


ট্যাগস :

শেয়ার নিউজ


নিউজ কমেন্ট করার জন্য প্রথমে আপনাকে লগইন করতে হবে লগইন করুন

© All rights reserved © "Daily SB NEWS"
Theme Developed BY Global Seba