আজঃ মঙ্গলবার ১৭-০৯-২০২৪ ইং || খ্রিষ্টাব্দ

হবিগঞ্জে হত্যা মামলায় এক আসামির মৃত্যুদণ্ড

Posted By Shuvo
  • আপডেটেড: মঙ্গলবার ৩১ Oct ২০২৩
  • / পঠিত : ১৫৩ বার

হবিগঞ্জে হত্যা মামলায় এক আসামির মৃত্যুদণ্ড

ডেস্ক: হবিগঞ্জে জমি সংক্রান্ত বিরোধকে কেন্দ্র করে দু’পক্ষের সংঘর্ষে আবু ছালেক মিয়া নামে এক যুবককে হত্যার ঘটনায় দায়ের করা মামলায় প্রায় ১ যুগ পর লুকুছ মিয়া নামে এক আসামির মৃত্যুদণ্ড দিয়েছেন আদালত। সোমবার বিকেল সাড়ে ৩টায় হবিগঞ্জের অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালত-১ এর বিচারক মোঃ আজিজুল হক এ রায় ঘোষণা করেন।

লুকুছ মিয়া জেলার আজমিরীগঞ্জ উপজেলার শিবপাশা গ্রামের মিজাজ মিয়ার পুত্র। মৃত্যুদণ্ডের পাশাপাশি ৫ লাখ টাকা জরিমানাও করা হয়েছে লুকুছ মিয়াকে। রায় ঘোষণার সময় সে আদালতে উপস্থিত ছিলো। 

মামলার বিবরণে জানা যায়, ২০১১ সালের ১৫ নভেম্বর বিকেলে জমি সংক্রান্ত বিরোধকে কেন্দ্র করে দু’পক্ষের সংঘর্ষে ফিকলের আঘাতে হত্যা করা হয় আবু ছালেককে। পরে এ ঘটনায় ১৮ নভেম্বর আবু ছালেকের আত্মীয় মুজিবুর রহমান বাদী হয়ে লুকুছ মিয়াসহ ৩০ জনকে আসামি করে আজমিরীগঞ্জ থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। মামলা দায়েরের পর পুলিশ আদালতে ৩০ জনকেই অভিযুক্ত করে চার্জশিট দেয়। রায় ঘোষণার সময় আদালতে লুকুছ মিয়াসহ আরো ২৩ জন আসামি উপস্থিত ছিলেন। তারা সবাই বেকসুর খালাস পেয়েছেন। এর মধ্যে ৫ জন আসামি মারা গেছেন। আর বাকি দুই আসামী পলাতক রয়েছে। পলাতক আসামিরাও খালাস পেয়েছেন। 
রাষ্ট্রপক্ষের আইনজীবী এডভোকেট সালেহ উদ্দিন আহমেদ রায়ে সন্তোষ প্রকাশ করেন। আর আসামিপক্ষের আইনজীবী এডভোকেট মনসুর উদ্দিন আহমেদ ইকবাল উচ্চ আদালতে আপিল করার করা বলেছেন। 

ট্যাগস :

শেয়ার নিউজ


নিউজ কমেন্ট করার জন্য প্রথমে আপনাকে লগইন করতে হবে লগইন করুন

© All rights reserved © "Daily SB NEWS"
Theme Developed BY Global Seba