আজঃ শুক্রবার ২০-০৯-২০২৪ ইং || খ্রিষ্টাব্দ

হামাসের হামলায় ইসরায়েলি সৈন্য নিহত, সাঁজোয়া যান ধ্বংস

Posted By Shuvo
  • আপডেটেড: বুধবার ০১ Nov ২০২৩
  • / পঠিত : ১৯৭ বার

হামাসের হামলায় ইসরায়েলি সৈন্য নিহত, সাঁজোয়া যান ধ্বংস

অবরুদ্ধ গাজা উপত্যকায় ফিলিস্তিনি স্বাধীনতাকামীগোষ্ঠী হামাসের সাথে ইসরায়েলি সৈন্যদের তুমুল লড়াই চলছে। গাজা উপত্যকার ৫ কিলোমিটার ভেতরে ঢুকে মঙ্গলবার হামাসের বিশাল সুরঙ্গ নেটওয়ার্কে গাজার ক্ষমতাসীন এই গোষ্ঠীর যোদ্ধাদের সঙ্গে ইসরায়েলি সৈন্যরা লড়াই করছে। এই লড়াইয়ে ইসরায়েলি এক সৈন্যকে হত্যা ও কয়েকটি সাঁজোয়া যান ধ্বংসের দাবি করেছে হামাস।


এক বিবৃতিতে হামাসের সশস্ত্র শাখা কাশেম ব্রিগেডস বলছে, আমাদের যোদ্ধারা গাজা শহরের উত্তর-পশ্চিমে ইসরায়েলি বাহিনীর সাথে সংঘর্ষে লিপ্ত হয়েছে। এ সময় হামাস যোদ্ধাদের ছোড়া গোলার আঘাতে ইসরায়েলি এক সৈন্য নিহত এবং একটি ট্যাংক ও বুলডোজার ধ্বংস হয়েছে।

হামাস বলছে, তাদের যোদ্ধারা উত্তর গাজায় ইসরায়েলের তিনটি সাঁজোয়া যান এবং ইরেজ ক্রসিংয়ের পূর্ব দিকে আরেকটি সাঁজোয়া যান গোলাবর্ষণ করে ও বিস্ফোরক ডিভাইসের বিস্ফোরণ ঘটিয়ে ধ্বংস করেছে।


আল-কাশেম ব্রিগেডস ইসরায়েলি সৈন্যদের সাথে যোদ্ধাদের সংঘর্ষের ভিডিও সামাজিক যোগাযোগমাধ্যমে প্রকাশ করেছে। এতে দেখা যায়, গাজার উত্তরাঞ্চলের একটি সীমান্ত ক্রসিংয়ের কাছে ইসরায়েলি বাহিনীর সাঁজোয়া যানে গোলাবর্ষণ করছে যোদ্ধারা।

গত ৭ অক্টোবর হামাস-ইসরায়েল যুদ্ধ শুরু হওয়ার পর থেকে গাজা উপত্যকায় নির্বিচারে হামলা চালিয়ে আসছে ইসরায়েলি বাহিনী। হামাসের আকস্মিক হামলার মাধ্যমে শুরু হওয়া এই যুদ্ধে গাজা উপত্যকায় ভয়াবহ মানবিক বিপর্যয় তৈরি হয়েছে। ইসরায়েলি হামলা থেকে রেহাই পাচ্ছে না বেসামরিক নাগরিকদের বাড়িঘর, হাসপাতাল, মসজিদ ও অন্যান্য স্থাপনা।


তিন সপ্তাহের বেশি সময় ধরে চলমান এই যুদ্ধে এখন পর্যন্ত ৯ হাজার ৮০০ জনের বেশি মানুষের প্রাণহানি ঘটেছে। এর মধ্যে ৮ হাজার ৩০৬ জনই ফিলিস্তিনি, বাকি এক হাজার ৫৩৮ জন ইসরায়েলি।


ট্যাগস :

শেয়ার নিউজ


নিউজ কমেন্ট করার জন্য প্রথমে আপনাকে লগইন করতে হবে লগইন করুন

© All rights reserved © "Daily SB NEWS"
Theme Developed BY Global Seba