আজঃ শুক্রবার ২০-০৯-২০২৪ ইং || খ্রিষ্টাব্দ

গাজার জন্য চাঁদা তুলছেন আমেরিকার ভাইস প্রেসিডেন্টের মেয়ে

Posted By Shuvo
  • আপডেটেড: সোমবার ০৬ Nov ২০২৩
  • / পঠিত : ১৮৮ বার

গাজার জন্য চাঁদা তুলছেন আমেরিকার ভাইস প্রেসিডেন্টের মেয়ে

ডেস্ক: চাঁদা তুলছেন গাজার জন্য, নিজেকে ইহুদি বলতে চান না কমলা হ্যারিসের মেয়ে খোদ আমেরিকার ভাইস প্রেসিডেন্টের মেয়ে গাজা উপত্যকার নাগরিকদের সাহায্যার্থে অর্থ সংগ্রহ করছেন। নিজে ইহুদি পরিচয় পর্যন্ত তিনি স্বীকার করছেন না। এমনকি গাজাভিত্তিক ফিলিস্তিনি প্রতিরোধ আন্দোরনের সদস্যদের ৭ অক্টোবর ইসরাইলের অভ্যন্তরে হামলার বিষয়েও তিনি নীরব।

ইসরাইল নিয়ে মার্কিন অবস্থান কূটনীতির ঘূর্ণাবর্তে নানা দিকে যাচ্ছে। এদিকে, মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন ও তার সহযোগীরা গাজায় ইসরাইলি হামলা বন্ধ করার আহ্বান পর্যন্ত জানাতে নারাজ। মার্কিন সহায়তার জোরেই ইসরাইল চার সপ্তাহ ধরে নৃশংস হামলা চালিয়ে যাচ্ছে গাজায়। গাজাকে মাটির সাথে মিশিয়ে দিতে চাইছে। ইসরাইলের সব অপরাধকে চোখ বুঝে সমর্থন করে যাচ্ছে ইসরাইল। এমন এক পরিস্থিতিতে নজর কাড়ছে মার্কিন ভাইস প্রেসিডেন্ট কমলা হ্যারিসের সৎ কন্যা এলা এমহফের কর্মকাণ্ড। তিনি গাজার পরিস্থিতি নজরে রেখে শুরু করেছেন ফান্ড রাইজিং।

উল্লেখ্য, কমলা হ্যারিসের সৎ সন্তান ২৪ বছরের এলা এমহফ পেশায় মডেল। তিনি শিল্পী হিসেবেও পরিচিত। ইনস্টাগ্রামে তিনি বেশ জনপ্রিয়। তার ৩১৫,০০০ ফলোয়ারকে তিনি অনুরোধ জানিয়েছেন যাতে তারা গাজার জন্য তার এই ফান্ড রাইজিংয়ে সাহায্য করেন। এই ফান্ড রাইজিং ইতিমধ্যেই ৭.৮ মিলিয়ন মার্কিন ডলার জড়ো করেছে। এই অর্থ যাচ্ছে, ওহিওর একটি সমাজসেবী সংস্থা 'প্যালেস্টাইন চিল্ড্রেন রিলিফ ফান্ড' এর দ্বারা।

উল্লেখ্য, এল্লার এমহফের বাবা ডও এনহফ পরিচিতিতে একজন ইহুদি। তবে এলা নিজেকে ইহুদি পরিচয় দিতে চান না। তিনি জানান, ওই ধর্মীয় বিশ্বাসে তিনি বিশ্বাস রাখেন না। ২০২১ সালেই তিনি জানিয়েছেন ‘এলা এমহফ ইহুদি নন।’

উল্লেখ্য, সামনেই ২০২৪ সালে আমেরিকায় নির্বাচন। তার আগে বাইডেন সরকার ফিলিস্তিনে ত্রাণ পাঠানোর ঘোষণায় সে দেশে রিপাবলিকানদের সমালোচনার মুখে পড়েন। এই পরিস্থিতিতে সেই বাইডেন সরকারের তাবড় ব্যক্তিত্বের মেয়ের এমন পদক্ষেপ ঘিরে শুরু হয়েছে চাঞ্চল্য।

উল্লেখ্য, কমলা হ্যারিসের সাথে এমার ঘনিষ্ঠ সম্পর্ক রয়েছে। ২০২১ সালে পারসন্স থেকে ইমা গ্রাজুয়েশন সম্পন্ন করার পর কমলা তাকে অভিনন্দন জানিয়েছিলেন। সূত্র : নিউ ইয়র্ক পোস্ট, হিন্দুস্তান টাইমস এবং অন্যান্য


ট্যাগস :

শেয়ার নিউজ


নিউজ কমেন্ট করার জন্য প্রথমে আপনাকে লগইন করতে হবে লগইন করুন

© All rights reserved © "Daily SB NEWS"
Theme Developed BY Global Seba