আজঃ বুধবার ২৫-০৯-২০২৪ ইং || খ্রিষ্টাব্দ

সক্ষমতা বাড়াতে গবেষণার কোনো বিকল্প নেই : প্রতিমন্ত্রী

Posted By Shuvo
  • আপডেটেড: সোমবার ১৩ Nov ২০২৩
  • / পঠিত : ১৭০ বার

সক্ষমতা বাড়াতে গবেষণার কোনো বিকল্প নেই : প্রতিমন্ত্রী

বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদ বলেছেন, নিজস্ব সক্ষমতা বাড়াতে গবেষণার কোনো বিকল্প নেই। নিজেদের দেশকে নিজেরাই গড়তে চাইলে দেশজ খনিজ সম্পদের সর্বত্তোম ব্যবহার করতে হবে। আর এ কাজে গবেষণা যত বেশি হবে আমাদের খনিজ সম্পদ অনুসন্ধান ও উত্তোলনের পথ তত সুগম হবে। ২০৪১ সালের মধ্যে উন্নত ও উচ্চ আয়ের দেশে রূপান্তর করতে হলে নিরবচ্ছিন্ন জ্বালানি সরবরাহ আমাদের জন্য বড় চ্যালেঞ্জ।


রোববার (১২ নভেম্বর) সচিবালয়ে বাংলাদেশ পেট্রোলিয়াম ইনস্টিটিউট ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের ভূ-তত্ব বিভাগের মধ্যে এক সমঝোতা স্মারক সই অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, বিশ্বব্যাপী প্রযুক্তিগত উন্নয়ন ও উদ্ভাবনে নেতৃত্ব দিয়ে আসছে বিশ্ববিদ্যালয়গুলো। আমাদের দেশেও ঢাকা বিশ্ববিদ্যালয় জ্ঞান ও উৎকর্ষতা বৃদ্ধিতে নেতৃত্ব দেবেন বলে আমরা বিশ্বাস করি। বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা গড়তে জ্ঞান ভিত্তিক সমাজ গঠনের কোনো বিকল্প নেই।

জ্বালানি ও খনিজ সম্পদ বিভাগের যুগ্ম সচিব এ কে মিজানুর রহমানের সঞ্চালনায় ও বক্তব্য রাখেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার অধ্যাপক মমতাজ উদ্দিন আহমেদ, ভূ-তত্ব বিভাগের চেয়ারম্যান অধ্যাপক সুব্রত কুমার সাহা।

শেয়ার নিউজ


নিউজ কমেন্ট করার জন্য প্রথমে আপনাকে লগইন করতে হবে লগইন করুন

© All rights reserved © "Daily SB NEWS"
Theme Developed BY Global Seba