আজঃ শুক্রবার ২০-০৯-২০২৪ ইং || খ্রিষ্টাব্দ

হিজবুল্লাহর মুহুর্মুহু রকেট হামলায় ইসরায়েলি ৭ সেনা আহত

Posted By Shuvo
  • আপডেটেড: সোমবার ১৩ Nov ২০২৩
  • / পঠিত : ২৬৯ বার

হিজবুল্লাহর মুহুর্মুহু রকেট হামলায় ইসরায়েলি ৭ সেনা আহত

অবরুদ্ধ গাজা উপত্যকার ক্ষমতাসীন গোষ্ঠী হামাসের সাথে যুদ্ধে ফিলিস্তিনিদের সমর্থনে ইসরায়েলে মুহুর্মুহু রকেট হামলা চালিয়েছে ইরান-সমর্থিত লেবাননের শক্তিশালী সশস্ত্র গোষ্ঠী হিজবুল্লাহ। রোববার ইসরায়েলের উত্তরাঞ্চলের মানারা এলাকায় হিজবুল্লাহর এই রকেট হামলায় ইসরায়েলি অন্তত সাত সৈন্য আহত হয়েছেন। ইসরায়েলের প্রতিরক্ষা বাহিনী (আইডিএফ) হিজবুল্লাহর হামলায় সৈন্যদের আহত হওয়ার এই তথ্য জানিয়েছে।


ইসরায়েলের স্থানীয় সংবাদমাধ্যম টাইমস অব ইসরায়েলের প্রতিবেদনে বলা হয়েছে, লেবাননের দক্ষিণাঞ্চল থেকে থেকে মানারা এলাকায় রকেট হামলায় সাত সেনা সদস্য আহত হয়েছেন। আহত সব সেনা সদস্যকে চিকিৎসার জন্য স্থানীয় একটি হাসপাতালে নেওয়া হয়েছে।

ইসরায়েলের সামরিক বাহিনী বলেছে, এক ঘণ্টায় ইসরায়েলের উত্তরাঞ্চলে টানা ১৫টি রকেট নিক্ষেপ করেছে লেবাননের হিজবুল্লাহ।


একই সময়ে লেবানন থেকে ছোড়া চারটি প্রজেক্টাইলকে আটকে দিয়েছে ইসরায়েলের আকাশ প্রতিরক্ষা ব্যবস্থা আয়রন ডোম। আরও কয়েকটি প্রজেক্টাইল উন্মুক্ত স্থানে পড়েছে। তবে এতে কোনো হতাহত কিংবা ক্ষয়ক্ষতির ঘটনা ঘটেনি। সৈন্যরা রকেট নিক্ষেপের উৎস লক্ষ্য করে লেবাননের দক্ষিণাঞ্চলে গোলাবারুদ ছুড়ছে বলে জানিয়েছে আইডিএফ।


এদিকে, হামাসের বিদেশি শাখার সদস্যরা লেবানন থেকে ইসরায়েলের হাইফা, নাহারিয়া ও এর আশপাশের কয়েকটি শহরে মুহুর্মুহু রকেট হামলা চালানোর দাবি করেছে। একই দিনে হিজবুল্লাহর ক্ষেপণাস্ত্র হামলার জবাবে দক্ষিণ লেবাননে যুদ্ধবিমান থেকে হামলা চালিয়েছে ইসরায়েল। ইসরায়েলের প্রতিরক্ষা বাহিনী (আইডিএফ) লেবাননে হিজবুল্লাহর অবস্থান লক্ষ্য করে যুদ্ধবিমান থেকে হামলা চালানোর দাবি করেছে।

এর আগে, উত্তর ইসরায়েলের দোভিভ শহরে হিজবুল্লাহর ছোড়া ট্যাংক-বিধ্বংসী ক্ষেপণাস্ত্রের আঘাতে অন্তত সাত ইসরায়েলি আহত হন। তাদের মধ্যে একজনের অবস্থা আশঙ্কাজনক বলে ইসরায়েলি প্রতিরক্ষা বাহিনী জানিয়েছে।

আইডিএফ বলেছে, লেবাননের দক্ষিণাঞ্চল থেকে হিজবুল্লাহর ছোড়া ট্যাংক-বিধ্বংসী ক্ষেপণাস্ত্রের আঘাতে দোভিভে ৭ জন বেসামরিক আহত হয়েছেন। ক্ষেপণাস্ত্রটি সীমান্তের কাছের দোভিভের উত্তরে কয়েকটি বেসামরিক যানবাহনে আঘাত করেছে।

ইসরায়েলের জরুরি সেবা সংস্থা ম্যাগেন ডেভিড অ্যাডম বলেছে, উত্তর লেবাননে ক্ষেপণাস্ত্রের আঘাতে আহত বেসামরিকদের মধ্যে একজনের অবস্থা আশঙ্কাজনক। এছাড়া আরও তিন থেকে পাঁচজনের অবস্থা গুরুতর বলে স্থানীয় চ্যানেল-১২ টেলিভিশনকে জানিয়েছেন সংস্থাটির একজন মুখপাত্র।


ট্যাগস :

শেয়ার নিউজ


নিউজ কমেন্ট করার জন্য প্রথমে আপনাকে লগইন করতে হবে লগইন করুন

© All rights reserved © "Daily SB NEWS"
Theme Developed BY Global Seba