আজঃ বুধবার ২৫-০৯-২০২৪ ইং || খ্রিষ্টাব্দ

পেছাল প্রাথমিকের শিক্ষক নিয়োগের পরীক্ষা

Posted By Shuvo
  • আপডেটেড: বুধবার ২২ Nov ২০২৩
  • / পঠিত : ১৭১ বার

পেছাল প্রাথমিকের শিক্ষক নিয়োগের পরীক্ষা

ডেস্ক: সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক পদের প্রথম পর্বের (রংপুর, বরিশাল ও সিলেট বিভাগ) নিয়োগ পরীক্ষার তারিখ আবারও পেছানো হয়েছে। আগামী ৮ ডিসেম্বর (শুক্রবার) এই তিন বিভাগের নিয়োগ পরীক্ষার নতুন তারিখ নির্ধারণ করা হয়েছে।

মঙ্গলবার (২১ নভেম্বর) সকালে সচিবালয়ে মন্ত্রণালয়ের সভাকক্ষে আন্তঃমন্ত্রণালয় সভায় এই সিদ্ধান্ত গৃহীত হয়। এতে সভাপতিত্ব করেন প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী জাকির হোসেন।

সভায় জানানো হয়, ৮ ডিসেম্বর প্রথম পর্বের রংপুর, বরিশাল ও সিলেট বিভাগের ১৮টি জেলার ৫৩৫টি কেন্দ্রে সকাল ১০টা থেকে এক ঘণ্টার লিখিত পরীক্ষা অনুষ্ঠিত হবে। এই পর্বের পরীক্ষার্থীর সংখ্যা ৩ লাখ ৬০ হাজার, ৬৯৭ জন।

গত ২৪ নভেম্বর এই তিন বিভাগের প্রথম ধাপের লিখিত পরীক্ষা অনুষ্ঠিত হওয়ার কথা ছিল। পরে সেই তারিখ পরিবর্তন করে ১ ডিসেম্বর প্রথম ধাপের নিয়োগ পরীক্ষার নতুন তারিখ ধার্য করা হয়। এবার আরেক দফা পেছানো হলো পরীক্ষার তারিখ।

আজকের সভায় প্রাথমিক ও গণশিক্ষা সচিব ফরিদ আহাম্মদ, প্রাথমিক শিক্ষা অধিদফতরের মহাপরিচালক শাহ রেজওয়ান হায়াতসহ অন্যরা উপস্থিত ছিলেন।

গত ২৮ ফেব্রুয়ারি প্রথম ধাপে রংপুর, বরিশাল ও সিলেট বিভাগের জন্য বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়। দ্বিতীয় ধাপে ২৩ মার্চ ময়মনসিংহ, খুলনা ও রাজশাহী বিভাগের জন্য নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করে প্রাথমিক শিক্ষা অধিদপ্তর। তৃতীয় ধাপে ঢাকা ও চট্টগ্রাম বিভাগের জন্য গত ১৮ জুন নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়।

এবারই প্রথম সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক পদে বিভাগ ধরে নিয়োগ দেওয়া হচ্ছে। গুচ্ছভিত্তিক এ নিয়োগে তিন ধাপে বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। পরীক্ষাও আলাদাভাবে নেওয়া হবে।

নিয়োগ বিজ্ঞপ্তি দেওয়ার পর আর্থিক জটিলতার কারণে আটকে ছিল পরীক্ষা। সম্প্রতি তা সমাধান হওয়ায় এ নিয়োগ পরীক্ষার পরিবর্তিত তারিখ ঘোষণা করা হয়েছে বলে জানিয়েছেন সংশ্লিষ্টরা।

সর্বশেষ ২০২০ সালের ২০ অক্টোবর সরকারি প্রাথমিক বিদ্যালয়ে সহকারী শিক্ষকের ৩২ হাজার ৫৭৭টি শূন্য পদে নিয়োগের জন্য বিজ্ঞপ্তি দেয় প্রাথমিক শিক্ষা অধিদপ্তর। দুই বছরের বেশি সময় পর সেই নিয়োগ শেষ হয় গত জানুয়ারিতে। এতে ৩৭ হাজার ৫৭৪ জন প্রার্থী নির্বাচিত হন। তবে তাঁদের মধ্যে ২ হাজার ৫৫৭ জন চাকরিতে যোগ দেননি। ফলে এই পদগুলো শূন্য থেকে যায়।

ট্যাগস :

শেয়ার নিউজ


নিউজ কমেন্ট করার জন্য প্রথমে আপনাকে লগইন করতে হবে লগইন করুন

© All rights reserved © "Daily SB NEWS"
Theme Developed BY Global Seba