আজঃ বুধবার ২৫-০৯-২০২৪ ইং || খ্রিষ্টাব্দ

অবশেষে দীর্ঘ অপেক্ষার ,ঢাকা-কক্সবাজার ট্রেন চলাচল শুরু

Posted By Shuvo
  • আপডেটেড: শনিবার ০২ Dec ২০২৩
  • / পঠিত : ১৩১ বার

অবশেষে দীর্ঘ অপেক্ষার ,ঢাকা-কক্সবাজার ট্রেন চলাচল শুরু

: অবশেষে দীর্ঘ অপেক্ষার অবসান হলো। প্রথমবারের মতো হুইসেল বাজিয়ে ঢাকার উদ্দেশ্যে ট্রেন ছেড়ে গেল সমুদ্র শহর কক্সবাজার থেকে।

দুপুর ১২টা৩১ মিনিটে প্রায় ১০২০ যাত্রী নিয়ে কক্সবাজার আইকনিক রেলস্টেশন থেকে প্রথম যাত্রা শুরু করেছে বাণিজ্যিক ট্রেন কক্সবাজার এক্সপ্রেস। এর মধ্য দিয়ে স্বপ্নের বাস্তবায়ন হয়েছে দেশের সর্বদক্ষিণ অঞ্চলের মানুষের। ট্রেন চলাচলের ঐতিহাসিক মুহূর্তের সাক্ষী হতে সকাল থেকে হাজারো যাত্রীর পদভারে মুখরিত হয়ে উঠে দৃষ্টিনন্দন আইকনিক রেল স্টেশন। যাত্রী ছাড়াও উৎসুক দর্শনার্থীরা ভীড় করে প্রথমবারের মতো ট্রেন যাত্রা দেখতে।

এই পথে ট্রেন চলাচল শুরু হওয়ায় পর্যটকসহ সাধারণ মানুষের মধ্যে ব্যাপক আগ্রহ ও উৎসাহ উদ্দীপনা দেখা দিয়েছে। কক্সবাজারে পর্যটন শিল্পের জন্য তৈরি হয়েছে নতুন সম্ভাবনা। বিপুল সংখ্যক পর্যটক কক্সবাজার ভ্রমণে আসতে ইতোমধ্যে হোটেল বুকিং দিয়েছে। আগামী ১০ ডিসেম্বর পর্যন্ত এই রুটে ট্রেনের সব টিকিট অগ্রিম বিক্রি হয়ে গেছে।

সংশ্লিষ্টরা জানিয়েছেন, কক্সবাজার এক্সপ্রেস নামের এই ট্রেনটির ২০টি বগিতে রয়েছে ১০২০ জন যাত্রী। আপাতত একজোড়া ট্রেন চলবে এই রুটে। যাত্রাবিরতির জন্য থামবে শুধু চট্টগ্রামে।

এদিকে শুক্রবার রাত সাড়ে ১০টায় ঢাকা থেকে ছেড়ে আরেকটি ট্রেন কক্সবাজার পৌঁছাবে শনিবার (২ ডিসেম্বর) ভোর ৬টা ৪০মিনিটে।

উল্লেখ্য, গত ১১ই নভেম্বর প্রধানমন্ত্রী শেখ হাসিনা কক্সবাজারে নবনির্মিত আইকনিক স্টেশনে এই রেলপথ প্রকল্পের আনুষ্ঠানিক উদ্বোধন করেন। উদ্বোধনের পর ট্রেনের সময়সূচি নির্ধারণসহ প্রয়োজনীয় সব কাজ শেষ করেছে রেল বিভাগ।

ট্যাগস :

শেয়ার নিউজ


নিউজ কমেন্ট করার জন্য প্রথমে আপনাকে লগইন করতে হবে লগইন করুন

© All rights reserved © "Daily SB NEWS"
Theme Developed BY Global Seba