আজঃ মঙ্গলবার ২৪-০৯-২০২৪ ইং || খ্রিষ্টাব্দ

৪১তম বিসিএস: নন-ক্যাডারে ৩১৬৪ জনকে নিয়োগের সুপারিশ

Posted By Shuvo
  • আপডেটেড: শুক্রবার ০৮ Dec ২০২৩
  • / পঠিত : ১২৬ বার

৪১তম বিসিএস: নন-ক্যাডারে ৩১৬৪ জনকে নিয়োগের সুপারিশ

: ৪১তম বিসিএসে লিখিত ও মৌখিক পরীক্ষায় উত্তীর্ণ হয়েও নিয়োগের সুপারিশ পাননি এমন ৩ হাজার ১৬৪ জনকে নন ক্যাডারে নিয়োগের সুপারিশ করা হয়েছে। বৃহস্পতিবার (৭ ডিসেম্বর) সরকারি কর্ম কমিশনের (পিএসসি) পরীক্ষা নিয়ন্ত্রক আনন্দ কুমার বিশ্বাস স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে একথা জানানো হয়েছে।

পিএসসি জানায়, নন ক্যাডারে নিয়োগ দিতে গত ২২ নভেম্বর ৪ হাজার ৫৩ পদের জন্য আবেদন আহ্বান করে পিএসসি। এতে আবেদন করেন ৮ হাজারের বেশি চাকরিপ্রার্থী। 

২০১৯ সালের ২৭ নভেম্বর ৪১তম বিসিএসের বিজ্ঞপ্তি প্রকাশ করেছিল পিএসসি। এতে ৪ লাখের বেশি প্রার্থী আবেদন করেছিলেন।সেখান থেকে ২১ হাজার ৫৬ জন লিখিত পরীক্ষায় অংশ নেন।

আবেদন প্রকাশের প্রায় দুই বছর পর ২০২১ সালের আগস্টে ৪১তম বিসিএসের প্রিলিমিনারির ফল প্রকাশ করা হয়। এতে ২১ হাজার ৫৬ জন উত্তীর্ণ হন। পরে উত্তীর্ণরা ২০২১ সালের ২৯ নভেম্বর থেকে ৭ ডিসেম্বর পর্যন্ত লিখিত পরীক্ষায় অংশ নেন।

গত বছরের ১০ নভেম্বর ৪১তম বিসিএসের লিখিত পরীক্ষার ফল প্রকাশিত হয়। এতে ১৩ হাজার জন উত্তীর্ণ হন। তাদের মৌখিক পরীক্ষা শেষ হয় গত ২৬ জুন।

২০২৩ সালের ৩ আগস্ট পিএসসি ৪১তম বিসিএসের চূড়ান্ত ফল প্রকাশ করে। এতে ২ হাজার ৫২০ জনকে বিভিন্ন ক্যাডারে নিয়োগের জন্য সুপারিশ করে পিএসসি।পেশাগত বা কারিগরি ১৬টি ক্যাডারে যোগ্য প্রার্থী না পাওয়ায় কাউকে সুপারিশ করা হয়নি। এ ছাড়া লিখিত ও মৌখিক পরীক্ষায় উত্তীর্ণ কিন্তু ক্যাডার পদে সুপারিশপ্রাপ্ত হননি এমন ৯ হাজার ৮২১ জন প্রার্থীকে নন-ক্যাডার পদের জন্য কৃতকার্য করা হয়। 

ট্যাগস :

শেয়ার নিউজ


নিউজ কমেন্ট করার জন্য প্রথমে আপনাকে লগইন করতে হবে লগইন করুন

© All rights reserved © "Daily SB NEWS"
Theme Developed BY Global Seba