আজঃ বৃহস্পতিবার ১৯-০৯-২০২৪ ইং || খ্রিষ্টাব্দ

ঘূর্ণিঝড় ‘মিগজাউমে’র প্রভাবে যশোরে মুষলধারে বৃষ্টি

Posted By Shuvo
  • আপডেটেড: শুক্রবার ০৮ Dec ২০২৩
  • / পঠিত : ১৭৮ বার

ঘূর্ণিঝড় ‘মিগজাউমে’র প্রভাবে যশোরে মুষলধারে বৃষ্টি

ঘূর্ণিঝড় ‘মিগজাউমে’র প্রভাবে সৃষ্ট নিম্নচাপে যশোরসহ বেনাপোল-শার্শায় মুষলধারে বৃষ্টি হয়েছে। বুধবার রাত থেকে বৃহস্পতিবার (৭ ডিসেম্বর) বিকেল ৫টা পর্যন্ত যশোরে একটানা বৃষ্টি হয়। ফলে বিপাকে পড়েন শ্রমজীবীসহ অফিসগামী মানুষ। এছাড়া দেশের সর্ববৃহৎ বেনাপোল স্থলবন্দরে আমদানি-রপ্তানিসহ পণ্য উঠানামায় ব্যাহত হচ্ছে।

আবহাওয়া অফিস জানিয়েছে, ঘূর্ণিঝড় মিগজাউম মঙ্গলবার দুপুরে ভারতের অন্ধ্রপ্রদেশে আঘাত হেনে স্থল নিম্নচাপে পরিণত হয়েছে। ঘূর্ণিঝড়ে চেন্নাইয়ে ৮ জনসহ অন্ধ্রপ্রদেশে বেশ কয়েকজনের হতাহতের ঘটনা ঘটেছে। এর প্রভাবে ভারতসহ বাংলাদেশের বিভিন্ন জেলায় বৃষ্টিপাত হচ্ছে। এসময়ে উত্তর ও উত্তর-পূর্ব দিক থেকে ঘণ্টায় ৮-১২ কিলোমিটার বেগে বাতাস প্রবাহিত হয়।

এদিকে, যশোরে টানা বৃষ্টিপাতে বিপাকে পড়েছেন খেটে খাওয়া শ্রমজীবী মানুষ। বৃষ্টিতে ভিজেই তাদের কাজ করতে হয়েছে। সবচেয়ে বেশি সমস্যায় পড়েন রিকশাচালকরা। ঘণ্টার পর ঘণ্টা বৃষ্টিতে ভিজেই তাদের যাত্রী নিয়ে রিকশা চালাতে হয়েছে। যদিও এদিন সকাল থেকেই শহরে রিকশা চলাচল ছিল কম।

এছাড়া অবিরাম বর্ষণে বেনাপোল দিয়ে আমদানি-রপ্তানিসহ মালামাল ওঠানামা বিঘ্ন ঘটছে।

বেনাপোল স্থলবন্দর কর্তৃপক্ষের ভারপ্রাপ্ত পরিচালক রেজাউল করীম জানান, ঘূর্ণিঝড় মিগজাউমের প্রভাবে ও টানা বৃষ্টিতে বন্দরে লোড-আনলোড মারাত্মকভাবে ব্যাহত হয়েছে I

ট্যাগস :

শেয়ার নিউজ


নিউজ কমেন্ট করার জন্য প্রথমে আপনাকে লগইন করতে হবে লগইন করুন

© All rights reserved © "Daily SB NEWS"
Theme Developed BY Global Seba