আজঃ মঙ্গলবার ১৭-০৯-২০২৪ ইং || খ্রিষ্টাব্দ

পেঁয়াজ মজুত : সাতক্ষীরার ৪ ব্যবসায়ীকে লক্ষাধিক টাকা জরিমানা

Posted By Shuvo
  • আপডেটেড: মঙ্গলবার ১২ Dec ২০২৩
  • / পঠিত : ১৮৬ বার

পেঁয়াজ মজুত : সাতক্ষীরার ৪ ব্যবসায়ীকে লক্ষাধিক টাকা জরিমানা

সাতক্ষীরার ভোমরায় ভারতীয় পেঁয়াজ মজুদের দায়ে ৪ ব্যবসায়ীকে ১ লাখ ৫ হাজার টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমান আদালত। সেই সঙ্গে অন্যান্য ব্যবসা প্রতিষ্ঠানের মালিককে পেঁয়াজ মজুত না করতে সতর্কবার্তাও দেওয়া হয়েছে।


সোমবার দুপুরে সাতক্ষীরা সদর উপজেলার সহকারী কমিশনার (ভূমি) সুমনা আইরিনের নেতৃত্বে ভোমরা স্থলবন্দরে কয়েকটি পেঁয়াজের আড়তে অভিযান চালানোর এই জরিমানা করা হয়।

সাতক্ষীরার ভোক্তা সংরক্ষণ অধিদপ্তরের সহকারী পরিচালক নাজমুল হাসান জানান, সংকট না থাকলেও সম্প্রতি বাজারে কেজিপ্রতি পেঁয়াজের দাম বেড়েছে ৮০ থেকে ১০০ টাকা বাড়ানো হয়েছে। বিভিন্ন আমদানিকারক ও ব্যবসায়ীরা ভোমরা স্থলবন্দরে পেঁয়াজ মজুদ করছেন,এমন অভিযোগের ভিত্তিতে  জেলা প্রশাসন ও ভোক্তা অধিদপ্তরের যৌথ অভিযান চালানো হয়। এসময় মজুদের সত্যতা পেয়ে আঁখি ট্রেডার্সের মালিক আমির হোসেনকে ২০ হাজার টাকা,এস আর এন্টারপ্রাইজের ম্যানেজার মারুফ হোসেনকে ৫০ হাজার টাকা,আজাদ ইন্টারন্যাশনালের ম্যানেজার তাফসিরুল আলমকে ৩০ হাজার টাকা ও রাফসান ট্রেডার্সের ম্যানেজার দীপক কুমার সরকারকে ৫ হাজার টাকা জরিমানা করা হয়।


এদিকে, দাম আর না বাড়লেও বাজারে মিলছে না পেঁয়াজ। অধিকাংশ খুচরা ব্যবসায়ী পেঁয়াজ বিক্রি বন্ধ রেখেছেন। বেশি দামে বিক্রি করলে ভ্রাম্যমান আদালতে জরিমানা দিতে হতে পারে,এমন আশঙ্কায় তারা পেঁয়াজ বিক্রি বন্ধ রেখেছেন।


ট্যাগস :

শেয়ার নিউজ


নিউজ কমেন্ট করার জন্য প্রথমে আপনাকে লগইন করতে হবে লগইন করুন

© All rights reserved © "Daily SB NEWS"
Theme Developed BY Global Seba