আজঃ মঙ্গলবার ১৭-০৯-২০২৪ ইং || খ্রিষ্টাব্দ

খাগড়াছড়িতে ব্রাশফায়ারে ইউপিডিএফের ৪ নেতা নিহত

Posted By Shuvo
  • আপডেটেড: বুধবার ১৩ Dec ২০২৩
  • / পঠিত : ১৮৫ বার

খাগড়াছড়িতে ব্রাশফায়ারে ইউপিডিএফের ৪ নেতা নিহত

: পার্বত্য জেলা খাগড়াছড়িতে একটি বাড়িতে ব্রাশফায়ার করে পাহাড়ি সশস্ত্র সংগঠন ইউপিডিএফের ৪ নেতাকে হত্যা করা হয়েছে। এই ঘটনায় আরও ৩ জন নিখোঁজ আছেন।

সোমবার (১১ ডিসেম্বর) রাত ১১টার দিকে খাগড়াছড়ির পানছড়ির লোগাংয়ের অনিল এলাকায় এই ঘটনা ঘটে। ইউপিডিএফ থেকে বের হয়ে আসা ইউপিডিএফ গণতান্ত্রিকরা এই ঘটনা ঘটিয়েছেন বলে প্রাথমিকভাবে জানা যায়।

নিহতরা হলেন- ইউপিডিএফের অঙ্গসংগঠন পাহাড়ি ছাত্র পরিষদের (পিসিপির) সাবেক কেন্দ্ৰীয় সভাপতি ও গণতান্ত্রিক যুব ফোরামের সাংগঠনিক সম্পাদক বিপুল চাকমা, পিসিপির কেন্দ্রীয় সহ-সভাপতি সুনীল ত্রিপুরা, গণতান্ত্রিক যুব ফোরাম নেতা লিটন চাকমা ও ইউপিডিএফ সদস্য রহিন ত্রিপুরা। এ ঘটনায় ইউপিডিএফ সংগঠক হরি কমল ত্রিপুরা, নীতিদত্ত চাকমাসহ তিন জন নিখোঁজ রয়েছেন

নিহতদের মধ্যে বিপুল চাকমার বাড়ি চেঙ্গী ইউনিয়নের ৩নং ওয়ার্ডের করল্যাছড়ি বুদ্ধধন পাড়ায়। সুনীল ত্রিপুরার বাড়ি মাটিরাঙ্গা উপজেলার বড়নাল ইউনিয়নের সুরেন্দ্র রোয়াজা হেডম্যান পাড়ায়। লিটন চাকমার বাড়ি খাগড়াছড়ি সদর উপজেলার ভাইবোনছড়া ইউনিয়ননে। আর রুহিন বিকাশ ত্রিপুরার বাড়ি পানছড়ির উপল্টাছড়ি ইউনিয়নের পদ্মিনী পাড়ায়।

স্থানীয় সূত্রে জানা গেছে, সাংগঠনিক কাজে বিপুল চাকমাসহ ৭ জন নেতাকর্মী সোমবার লোগাঙ এলাকায় যান। তারা রাতে অনিল পাড়া নামক গ্রামে এক ব্যক্তির বাড়িতে অবস্থান করছিলেন। রাত আনুমানিক ১০টা থেকে ১১টার মধ্যে সশস্ত্র দুর্বৃত্ত দল ওই বাড়িতে হানা দেয়।

ইউপিডিএফের জেলা সংগঠক অংগ্য মারমা বলেন, আজ ঐ এলাকায় গণতান্ত্রিক যুব ফোরামের উদ্যোগে যুব সম্মেলন হওয়ার কথা ছিল। সম্মেলনে যোগ দিতে এই চার নেতা সেখানে অবস্থান করছিল।

রাতে তাদের উপর অর্তকিতভাবে হামলা করে হত্যা করা হয়। গণতান্ত্রিকরা ( ইউপিডিএফ গণতান্ত্রিক) এই ঘটনা ঘটিয়েছে।

পানছড়ি থানার ওসি শফিউল আজম বলেন, লোগাংয়ের অনিল এলাকায় ব্রাশফায়ারে ৪ জন নিহত হয়েছিল। লাশ উদ্ধারের জন্য আমাদের ফোর্স যাচ্ছে। বিস্তারিত পরে জানানো হবে।

ট্যাগস :

শেয়ার নিউজ


নিউজ কমেন্ট করার জন্য প্রথমে আপনাকে লগইন করতে হবে লগইন করুন

© All rights reserved © "Daily SB NEWS"
Theme Developed BY Global Seba