আজঃ বৃহস্পতিবার ১৯-০৯-২০২৪ ইং || খ্রিষ্টাব্দ

বিজয় দিবসে বীরশ্রেষ্ঠ নূর মোহাম্মদের স্মৃতিসৌধে শ্রদ্ধাঞ্জলি

Posted By Shuvo
  • আপডেটেড: রবিবার ১৭ Dec ২০২৩
  • / পঠিত : ১৮৯ বার

বিজয় দিবসে বীরশ্রেষ্ঠ নূর মোহাম্মদের স্মৃতিসৌধে শ্রদ্ধাঞ্জলি

নানা আয়োজনে বিজয় দিবস উদযাপন করেছে শার্শা উপজেলা প্রশাসন। এ উপলক্ষে বীরশ্রেষ্ঠ নূর মোহাম্মদ শেখের স্মৃতিসৌধে পুষ্পস্তবক অর্পণ, আলোচনা ও দোয়ার আয়োজন করা হয়।

শনিবার (১৬ ডিসেম্বর) সকালে যশোরের শার্শা উপজেলার কাশিপুরে অবস্থিত বীরশ্রেষ্ঠ নূর মোহাম্মদ এর সমাধিতে শ্রদ্ধা জানানোর মাধ্যমে শুরু হয় কর্মসূচি।

একে একে শ্রদ্ধা জানান সংসদ সদস্য আলহাজ্ব শেখ আফিল উদ্দিন, উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) নয়ন কুমার রাজবংশি, যশোর ৪৯ বর্ডার গার্ড ব্যাটালিয়নের সহকারী অধিনায়ক মেজর মুজাহিদুল ইসলাম, সরকারী বীরশ্রেষ্ঠ নূর মোহাম্মদ ডিগ্রী কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ হাছানুজ্জামান, উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের কমান্ডার মোজাফ্ফর হোসেনসহ বিভিন্ন সংগঠন ও শ্রেণি পেশার মানুষ।

বীরশ্রেষ্ঠ নূর মোহাম্মদের সমাধিতে এদিন শ্রদ্ধা জানাতে আসেন তার সন্তান এসএম গোলাম মোস্তফা কামাল, মেয়ে হাসিনা খাতুনসহ পরিবারের অন্য সদস্যরা। শ্রদ্ধাঞ্জলি নিবেদন শেষে শহীদের রুহের মাগফেরাত কামনা করে দোয়া ও মিলাদ মাহফিল অনুষ্ঠিত হয়।

১৯৭১ সালে যশোর অঞ্চল নিয়ে গঠিত আট নম্বর সেক্টরে মুক্তিযুদ্ধে অংশ নেন নূর মোহাম্মদ শেখ। স্বাধীনতা যুদ্ধ চলাকালে ১৯৭১ সালের ৫ই সেপ্টেম্বর পাকবাহিনীর সঙ্গে সম্মুখযুদ্ধে তিন সঙ্গীকে বাঁচাতে গিয়ে নিজের জীবন উৎসর্গ করার অনন্য নজির স্থাপন করেন তিনি। যশোরের শার্শা উপজেলার কাশিপুর সীমান্তের বয়রা অঞ্চলে শহীদ হন তিনি। মুক্তিযুদ্ধে বীরোচিত ভূমিকা ও আত্মত্যাগের স্বীকৃতিস্বরূপ তাঁকে 'বীরশ্রেষ্ঠ' খেতাবে ভূষিত করা হয়। তার স্মৃতিকে স্মরণ করতে উপজেলায় তার নামে সৌধ স্থাপন করা হয়।

ট্যাগস :

শেয়ার নিউজ


নিউজ কমেন্ট করার জন্য প্রথমে আপনাকে লগইন করতে হবে লগইন করুন

© All rights reserved © "Daily SB NEWS"
Theme Developed BY Global Seba