আজঃ বৃহস্পতিবার ১৯-০৯-২০২৪ ইং || খ্রিষ্টাব্দ

বীর শ্রেষ্ট নুর মোহাম্মদ এর সমাধিতে আওয়ামীলীগের শ্রদ্ধা

Posted By Shuvo
  • আপডেটেড: রবিবার ১৭ Dec ২০২৩
  • / পঠিত : ১৭৪ বার

বীর শ্রেষ্ট নুর মোহাম্মদ এর সমাধিতে আওয়ামীলীগের শ্রদ্ধা

যশোর জেলা আওয়ামীলীগের যুগ্ম সাধারন সম্পাদক বেনাপোল পৌর সভার সাবেক মেয়র আশরাফুল আলম লিটন বলেছেন, পরাধীন ভুমির বিজয়ের আনন্দঘন সময় ছিল এই ১৬ ডিসেম্বর। বাঙালীর হাজার বছরের শোষন শাসন নির্যাতন নিপিড়ন লুন্ঠন এর অবসান হয়েছিল ৭১ সালের ১৬ ডিসেম্বর। আজ আমরা একজন ভাগ্যবান মানুষের সমাধিতে এসেছি সেই মানুষ লক্ষ কোটি মানুষ এর চেয়ে ভাগ্যবান। তিনি তার ভুমির জন্য পরাধীন ভুমির জন্য জীবন দিয়ে গেছেন।তিনি দুঃখিনী বাংলার দুঃখিনী মায়ের জন্য জীবন দিয়েছেন। তিনি অসহায় পিতা অসহায় যুবক এবং এই নির্যাতীত মানুষের জন্য জীবন দিয়েছেন। যারা ত্যাগী মানুষ তাদের জীবন অনেক মহত্ব। ভোগের জন্য বিলাসীতার জন্য জীবনের কোন মহত্ব নাই। জাতির জনক বঙ্গবন্ধু এই দেশের মানুষের জন্য তার জীবনের শ্রেষ্ট সময় জেল খেটেছেন। তিনি একজন মহান মানুষ। আজ আমরা বীর শ্রেষ্ট নুর মোহাম্মাদ এর কবরে আমরা ফুল দিয়ে দোয়া পাঠ করব কারন তিনি এই দেশের মানুষের জন্য যুদ্ধ করে জীবন দিয়েছেন। বীর শ্রেষ্ট নুর মোহাম্মাদ এর সমাধিতে বিনম্্র শ্রদ্ধা শেষে কথা গুলো বলেন বেনাপোল পৌর সভার সাবেক মেয়র আশরাফুল আলম লিটন।

শনিবার সকাল ৯ টার সময় শার্শার পাকসী গ্রামে বীর শ্রেষ্ট নুর মোহাম্মাদ এর সমাধিতে ফুল ও দোয়া অনুষ্ঠানে আশরাফুল আলম বলেন, সমাজে দুইটি জিনিস এক সাতে এগোয়। তার একটি হচ্ছে শুভ শক্তি আর একটি হচ্ছে অশুভ শক্তি। অশুভ শক্তির চিন্তা চেতনা ভাবনা আপনারা বুঝতে পারবেন। তেমনি শুভ শক্তির আচারন চিন্তা চেতনা ভাবনা আপনারা দেখলে বুঝতে পারবেন। এই শুভ অশুভ শক্তির দ্বন্দ সৃষ্টিরলগ্ন থেকে শুরু হয়েছে। তাই সকলকে সতর্ক থাকতে হবে। কোন ভাবে যেন সমাজে অশান্তি সৃষ্টিকারীরা নেতৃত্ব দিতে না পারে। সামজের লুন্ঠনকারী যারা জুলুম ও অত্যাচারী তারা যেন নেতৃত্ব দিতে না পারে। তাহলে স্বার্থক হবে বীর শ্রেষ্ট নুর মোহাম্মাদ এর মত আত্নবলিদানকারীদের।তিনি বলেন নুর মোহাম্মাদ আমাদের গর্বিত সন্তান। তিনি জীবন দিয়ে আমাদের স্বাধীনতা দিয়ে গেছেন। তাদের আশা আকঙ্খা ছিল দেশ স্বাধীন হলে এদেশের মানুষ ভাল থাকবে। এদেশের মানুষ দুমুঠো দু বেলা ভালো খেতে পারবেন। তারা সেই স্বপ্ন নিয়ে যুদ্ধ করে জীবন দিয়ে গেছেন।

তিনি আরো বলেন, আজ আমরা সকল শিশুদের ভালো শিক্ষা দিয়ে সুন্দর ভাবে গড়ে তুলব। একটি শিশু হেরে গেলে আমাদের শার্শা হেরে যাবে। একটি শিশু হেরে গেলে দেশ হেরে যাবে। তাই শার্শার শিশুরা আমার অহংকার। তাই তাদের সুশিক্ষায় শিক্ষিত করে শার্শাকে গড়ে তুলতে হব্।ে তাই মহান সৃষ্টি রাব্বুল আল আমিন আল্লাহতালা ছাড়া কারো কাছে মাথা নত করব না। কোন অপশক্তিকে আমরা ভয় পাব না। আমরা সঠিক চিন্তা সঠিক ভাবে যাতে সব কিছু সুন্দর ভাবে চলে সেই আলোকে কাজ করব। তাই আমাদের আদর্শ জাতির জনককে অনুসরন করতে হবে। তিনি কখনো মিথ্যা কথা বলেন নাই। তিনি কখনো মাথানত করেন নাই। জেল খানা থেকে এসেছেন আবার আটক হয়েছেন। তিনি সংসারের কথা ভাবেন নাই। তিনি বাংলার মানুষের মুক্তির জন্য বার বার জেল খেটেছেন।

এরপর তিনি বেলা ১১ টার সময় শার্শা উপজেলা চত্বরে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর ম্যুরালে পুস্প স্তবক অর্পন করেন।

এসময় উপস্থিত ছিলেন শার্শা উপজেলা ভাইচ চেয়ারম্যান মেহেদী হাসন, উপজেলা আওয়ামীলীগের যুগ্ম সাধারন সম্পাদক ফজলুল হক বকুল,দপ্তর সসম্পাদক আজিবর রহমান, প্রচার ও প্রকাশনা সম্পাদক ইলিয়াছ আযম, শ্রম বিষয়ক সম্পাদক শেখ কোরবান আলী, কায়বা ইউপি চেয়ারম্যান আলতাপ হোসেন, নিজামপুর ইউপি চেয়ারম্যান সেলিম রেজা বিপুল, উলাশী ইউপি চেয়ারম্যান রফিকুল ইসলাম, বেনাপোল পৌর সভার সাবেক প্যানেল মেয়র সাহাবুদ্দিন মন্টু, আওয়ামী নেতা বদিয়ার রহমান তরফদার, সাবেক উপজেলা ছাত্রলীগের সভাপতি রুহুল কবির ভুইয়া, ডিহি ইউনিয়ন আওয়ামীলীগের সাধারন সম্পাদক ওবাইদুর রহমান, আওয়ামী নেতা আশরাফুল আলম বাটুল, বেনাপোল ৯ ওয়ার্ড আওয়ামীলীগের সাধারন সম্পাদক আশাদুজ্জামান আশা প্রমুখ।

ট্যাগস :

শেয়ার নিউজ


নিউজ কমেন্ট করার জন্য প্রথমে আপনাকে লগইন করতে হবে লগইন করুন

© All rights reserved © "Daily SB NEWS"
Theme Developed BY Global Seba